adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানবাধিকার কমিশন চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানালেন রিপন

Riponsm_214574860নিজস্ব প্রতিবেদক : বিতর্কিত কর্মকাণ্ড এবং অযোগ্যতার অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের পদত্যাগের দাবি জানালেন বিএনপির মুখপাত্র এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।
সকল ব্যর্থতার দায় নিয়ে কমিশন থেকে সড়ে দাঁড়ানোর জন্য ড. মিজানের প্রতি আহ্বান জানিয়ে ড. রিপন বলেন, এমন নামসর্বস্ব কমিশন রাখার কোন বাস্তবতা নেই।
শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এসব কথা বলেন।
আসাদুজ্জামান রিপন বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভয়াবহ গুরুতর। এ পরিস্থিতির উন্নতির জন্য একটি দক্ষ টাস্কফোর্স গঠন করা উচিত। ইতোমধ্যে আদালতও একটি নির্দেশ দিয়েছেন টাস্কফোর্স গঠনের। 
দলবাজ লোকদের বদলে আদালতের নির্দেশের আলোকে মানবাধিকার নিয়ে যাদের কাজ করার অভিজ্ঞতা আছে তাদের এ টাস্কফোর্সে অন্তর্ভুক্ত করার আহ্বান জানান তিনি।  
বিএনপির এই মুখপাত্র আরও বলেন,‘দেশে কর্মসংস্থান নেই। তাই মানুষ জীবনের ঝুঁকি নিয়ে কর্মসংস্থানের জন্য বিদেশে যাচ্ছেন। যেসব এলাকার মানুষ বিদেশ যাচ্ছে সেসব এলাকায় কর্মসংস্থান সৃষ্টির জন্য সরকারের প্রতি  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।’
সালাহ উদ্দিন আহমেদের সর্বশেষ পরিস্থিতি প্রসঙ্গে জানতে চাইলে রিপন বলেন, তার সম্পর্কে আমাদের কাছে সর্বশেষ কোন তথ্য নেই। দেশী বিদেশি মিডিয়ায় তার সম্পর্কে যা প্রকাশিত হচ্ছে তার উপরই নির্ভর করছি।  দলের সহ দফতর সম্পাদক জনি সেখানে আছেন। তার বরাত দিয়ে মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে। তার স্ত্রী হাসিনা আহমেদ এখনো ভিসা পাননি। তিনি ভিসা পেয়ে সেখানে না যাওয়া পর্যন্ত সালাহ উদ্দিনের প্রকৃত অবস্থা জানানো সম্ভব হবে না।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে.কর্নেল (অব.) এম এ লতিফ খান, সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য ফোরকান আলী, যুবদলের সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া