adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই গ্র“পের বিরোধ -মসজিদে আগুন!

1111111111ডেস্ক রিপোর্ট : কমিটি গঠন নিয়ে বিরোধের জের ধরে লক্ষ্মীপুরের কমলনগরে মসজিদ কক্ষে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে উপজেলার পাটারীরহাট ইউনিয়নের আচু হাওলাদার জামে মসজিদে আগুন দেয়া হয়। এতে মসজিদের ইমামের কক্ষে থাকা (ইমামের) জামা-কাপড় পুড়ে যায় এবং কোরআন-হাদিসের বইসহ ইমামের কক্ষটি আংশিক পুড়ে ক্ষতিগ্রস্ত হয়।
স্থানীয়রা জানান, সকাল সাড়ে সাতটার দিকে হঠাত করে মসজিদের ইমামের কক্ষে আগুন জ্বলতে দেখেন। এসময় তারা প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করলেও ততক্ষণে কক্ষে থাকা ইমামের জামা-কাপড়, কোরআন-হাদিসের ২০টি বই ও আসবাবপত্র পুড়ে যায়।
তারা জানান, কমিটি গঠনকে কেন্দ্র করে গত দুই থেকে তিন মাস ধরে স্থানীয় আমির হোসেন মাঝী ও মো. খোকনের মধ্যে বিরোধ চলছিল। এরই মধ্যে শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মুসল্লীদের উপস্থিতিতে মসজিদ পরিচালনার নতুন কমিটি গঠন করা হয়। এতে স্থানীয় আবদুল বাকি হাওলাদারকে সভাপতি এবং জাহাঙ্গীর আলমকে সেক্রেটারি করা হয়। গঠিত ওই কমিটির পদবঞ্চিতদের কেউ ক্ষুব্ধ হয়ে মসজিদে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছেন বলে তারা ধারণা করছেন।

মসজিদের ইমাম মাওলানা আবদুর রহমানও একই আশঙ্কা প্রকাশ করে জানান, ঘটনার সময় তিনিসহ কেউই মসজিদে ছিলেন না। এ সুযোগে দুর্বৃত্তরা মসজিদে আগুন দিয়ে পালিয়ে যায়।
মসজিদ পরিচালনা কমিটির নতুন সভাপতি আবদুল বাকী হাওলাদার জানান, এ ঘটনায় মসজিদের পক্ষ থেকে তারা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির আহাম্মদ জানান, তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া