adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক ক্রিকেটারদের নিয়ে টি-২০ লিগ

adam1431676303স্পোর্টস  ডেস্ক : আবারও ব্যাট, প্যাড, বল নিয়ে ক্রিকেটের বাইশ গজে ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো সব তারকারা। কারণ সাবেক আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে নতুন একটি টি-টোয়েন্টি লিগ শুরু হতে চলেছে। আর এই লিগের পরিকল্পনার নেপথ্যে রয়েছেন ক্রিকেটের দুই কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও শেন ওয়ার্ন।
 
‘দ্য অস্ট্রেলিয়ান’ পত্রিকার খবর মতে, ‘ক্রিকেট অল স্টারস লিগ’ নামের এই টুর্নামেন্টে খেলার জন্য ক্রিকেটারদের প্রতি ম্যাচে ২৫ হাজার মার্কিন ডলারের প্রস্তাব দেওয়া হয়েছে। এ ব্যাপারে ৩০ জন খেলোয়াড়ের একটি সংক্ষিপ্ত তালিকাও করেছে লিগ কর্তৃপক্ষ।
 
এ তালিকায় রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রা, ব্রেট লি, ব্রায়েন লারা, রাহুল দ্রাবির, মুত্তিয়া মুরালিধরন, মাইকেল ভন, অ্যান্ড্রু ফ্লিনটফ, জ্যাক ক্যালিসদের মতো প্রাক্তন তারকারা।
 
৪২ মাসের এই লিগে ১৫টি ম্যাচ হওয়ার কথা। সব কিছু ঠিক থাকলে লিগ শুরু হতে পারে চলতি বছরের সেপ্টেম্বরে, যুক্তরাষ্ট্রে। ম্যাচগুলো হবে নিউইয়ক, লস অ্যাঞ্জেলস ও শিকাগোতে। এরপর পর্যায়ক্রমে কানাডা, সিঙ্গাপুর, হংকং ও সংযুক্ত আরব আমিরাতে ম্যাচ অনুষ্ঠিত হবে।
 
অবশ্য আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া নতুন এই টি-টোয়েন্টি লিগ সম্পর্কে এখনো অবগত নয় বলে জানিয়েছে। তবে ব্রেট লির ম্যানেজার নেইল ম্যাক্সওয়েলের জানিয়েছেন, লি এরকম একটি প্রস্তাব পেয়েছেন এবং খেলার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অনুমতি চাইবেন। ফক্স স্পোর্টসকে ম্যাক্সওয়েল বলেন, ‘আমার মনে হয় না এর মধ্যে কোনো ভুল আছে। কারণ, এই লিগটা পুরোপুরি প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে।’
 
তবে অস্ট্রেলিয়ান পত্রিকাটি বলছে, নতুন এই টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ ও আইপিএলের মতো ঘরোয়া টুর্নামেন্টে প্রভাব ফেলতে পারে। কারণ এই সব টুর্নামেন্টেও তো প্রাক্তন খেলোয়াড়রা রয়েছেন। 
 
নতুন এই টি-টোয়েন্টি লিগ নিয়ে অবশ্য টেন্ডুলকার ও ওয়ার্নের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে গত জানুয়ারিতে ওয়ার্ন টুইট করেছিলেন, ‘শচীন এবং আমি খুব শিগগিরই একটি রোমাঞ্চকর ঘোষণা দিতে যাচ্ছি।
 
তথ্যসূত্র : ক্রিকইনফো, ক্রিকেটঅস্ট্রেলিয়া ডটকম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া