adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিজের বুকের দুধ খেয়ে বাঁচলেন মহিলা

news_img (2)আন্তর্জাতিক ডেস্ক : নেমেছিলেন ওয়েলিংটনের এক ২০ কিলোমিটারের অ্যাডভেঞ্চার ম্যারথনে। কম দূরত্বের এই ম্যারথনের বিশেষত্ব ছিল ঘন বন জঙ্গল আর এবোড় থেবোড় পথ। দক্ষিণ ওয়েলিংটনের এই ম্যারথনের একটা পর্যায়ে এসে ভুল করে অন্য পথে চলে যান সুসান ওব্রায়েন নামের এক প্রতিযোগী। পথ হারিয়ে বেশ সমস্যা পড়েন সুসান। বেশ কিছুক্ষণ পর বুঝতে পারেন, ডানদিকে বাঁক নিয়ে তিনি ভুল পথে এসেছেন। কিন্তু তার চেয়েও বড় সমস্যা হল তিনি আর পথ চিনতে পারছেন না, এদিকে জঙ্গলও ক্রমশ ঘন হচ্ছে।

জঙ্গলে তখন তুমুল বৃষ্টি শুরু হয়েছে, ঠাণ্ডাটাও জাঁকিয়ে পড়ছে। সন্ধ্যাটাও যেন ঝপ করে নেমে গেল। 'বাঁচাও বাঁচাও 'চিত্কার করে যেতে লাগলেন দিকভ্রান্ত সুসান। কিন্তু জনশূন্য জঙ্গলে তার সাহায্যে এগিয়ে এল না কেউ। বেশ কয়েক কিলোমিটার দৌড়ে সুসান বুঝতে পারলেন এবার তিনি খিদেতে জ্ঞান হারাবেন। খাওয়ার মত কিছুই নেই। তখন তিনি এক কাজ করলেন। ৮ মাসের সন্তানের মা সুসান নিজের বুকের দুধ খেয়েই জোর বাড়ালেন। এরপর খুব জোরে আওয়াজ করে তাকে উদ্ধার করতে নেমে এল কপ্টার। সুসানের শরীরের মধ্যে দেওয়া ছিল সেনসার, সেটিকে ফলো করেই এসে পৌঁছয় কপ্টার।

বিপদ কাটিয়ে ঘরে ফেরার পর স্বামী ড্যানিয়েল,২ বছরের ছেলে জাদেন আর ৮ মাসের মেয়ে মিসাকে সব খুলে বললেন সুসান। নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে এই সাহসি কিউই মহিলা বলেন, ‘একটা সময় মনে হচ্ছিল, এবার বোধহয় আর বাড়ি ফেরা হবে না, তখনই আমার স্বামী আর ছেলের কথা মনে করে বাঁচার উপায়ের কথা ভাবতে শুরু করতাম। তবে ভাগ্যিস আমি মা হয়েছি, তাই বুকের দুধের বিষয়টা আমায় বাঁচতে সাহায্য করল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া