adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিদ্যুত সমস্যা নেই – চাইলেই সংযোগ দেয়া হবে’

AbdulAlMuhit1431526484ডেস্ক রিপোর্ট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এখন থেকে বিদ্যুত সংযোগ দেওয়ার ক্ষেত্রে আর কোন সমস্যা হবে না। চাইলেই বিদ্যুত সংযোগ পাওয়া যাবে বলে বিদ্যুত বিভাগ জানিয়েছে। তবে গ্যাস সরবরাহের ক্ষেত্রে আপাতত নতুন কোন খবর নেই।
 
বুধবার বিকেলে সচিবালয়ে ২৯টি মন্ত্রণালয়ের সচিবদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শেষে এক প্রেস ব্রিফিংয়ে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
 
তিনি বলেন, ‘বৈঠকে জ্বালানী তেল , বিদ্যুত ও যোগাযোগ ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এ সময় বিদ্যুত বিভাগ থেকে বলা হয়েছে- চলতি মাসে দেশের বিভিন্ন স্থানে প্রায় আড়াই লাখ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। বিদ্যুত সংকট অনেকটা কাটানো সম্ভব হলেও গ্যাস সরবরাহ নিয়ে আমরা চিন্তায় আছি। গ্যাস সংকট কাটাতে ২০১০ সালে এলএনজি আমদানির উদ্যোগ নিয়েছিলাম। আর এলএনজি টার্মিনাল নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হলেও তাতে কোন সাড়া না পাওয়ায় দ্বিতীয়বারের মত টেন্ডার আহ্বান করা হয়েছে।
 
জ্বালানি তেলের দাম নির্ধারণ সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমলেও দেশে এর দাম কমানো হয়নি। ফলে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন ( বিপিসি) তাদের ক্রমাগত ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারছে।’
 
তিনি বলেন, বৈঠকে দেশে কিছু কিছু ক্ষতিকর কমিক্যাল বিপুল পরিমাণে আমদানি করা হয়। বিষয়টি অত্যন্ত ভীতিকর। এসবের আমদানি নিরুৎসাহিত করার বিষয়  নিয়ে আলোচনা হয়েছে। এর বাইরে, জলবায়ু পরিবর্তন ফান্ড নিয়েও কথা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া