adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে নিয়ে অস্বস্তিতে সরকার!

1431358361bnp-mtnews24ডেস্ক রিপোর্ট : নানাভাবে দমন করলেও বিএনপিকে নিয়ে অস্বস্তিতে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।  দশম নির্বাচনের আগে ও নির্বাচনের বর্ষপূতিকে কেন্দ্র করে বিএনপি জোটের আন্দোলনে মহাশঙ্কায় ছিল দেশের জনগণ।  সরকার বিভিন্ন কৌশলে তা দমন করতে সমর্থ হয়েছে।

সংসদের বাইরে থাকা দেশের অন্যতম বৃহত রাজনৈতিক দল বিএনপিকে নিয়ে ক্ষমতাসীন দলের ভাবনা, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিএনপি রাজনৈতিক দল হিসেবে দেউলিয়ার পথে।  দেশ ও জাতির উন্নয়নের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতেই তারা বারাবার জনবিরোধী কর্মসূচি দিয়ে যাচ্ছে। রাজনীতির নামে বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচি নিয়ে অস্বস্তিতে রয়েছে আওয়ামী লীগ।

সিটি নির্বাচনে অংশ নেয়ার মধ্যদিয়ে বিএনপি আন্দোলন শূন্যের কোঠায় চলে আস।  এ নির্বাচনে বিএনপির ভরাডুবি হওয়ায় জনগণের ওপর ক্ষুব্ধ বলে ধারণা দলটির নেতাদের।  

তারা মনে করেন, যেকোনো সময় দেশের জনগণের বিরুদ্ধে ভয়ঙ্কর কর্মসূচি দেয়ার সম্ভবনা রয়েছে বিএনপির।  এ নিয়ে উদ্বেগ ও উৎকণ্ঠায় রয়েছে খোদ সরকারের নীতিনির্ধারকরা।  তবে আইনশৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ পর্যায়কে দেশ ও জাতির কল্যাণে অতন্দ্র প্রহরীর মতো সজাগ দৃষ্টি রাখতে নির্দেশ রয়েছে সরোরের।

বিএনপি জোটের টানা ৯২ দিনের অবরোধ সরকার প্রশাসনকে কাজে লাগিয়ে নিষ্ক্রিয় করে দিতে সমর্থ হলেও সাধারণ জনগণের মধ্যে সৃষ্ট আতঙ্ক কোনোভাবেই দূর হচ্ছে না।  এর মধ্যে সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে দেশি ও বিদেশি চাপ সৃষ্টি করতে সচেষ্ট রয়েছে বিএনপি।

পাশাপাশি সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে কঠিন আন্দোলনের কথা বলে যাচ্ছে বিএনপি।  সে লক্ষে বিএনপি কার্যক্রম শুরু করেছে বলে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ গতকাল বলেছেন। কোনো কর্মসূচি ঘোষণা মানে সরকারের ওপর চাপ সৃষ্টি করা।

এ বিষয়টি অস্বস্তির মূল কারণ হয়ে দাঁড়িয়েছে ক্ষমতাসীনদের।  একইসঙ্গে বিএনপি ও ক্ষমতাসীন সরকারকে সংলাপে বসাতে আন্তর্জাতিক মহলেরও রয়েছে ভীষণ চাপ।  সংলাপে বসাতে আগাম প্রস্ততি নিচ্ছে জাতিসংঘ এমন খবরও  প্রকাশ পেয়েছে।  এসব নিয়ে আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষপর্যায়ের নেতা ও মন্ত্রী পরিস্থিতি পর্যালোচনা করে এমন মূল্যায়ন করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির লক্ষ্য হলো সরকারকে বিপদে ফেলা ও জনগণকে আতঙ্কে রেখে নিজেদের ফায়দা হাসিল করা।  এ নিয়ে সরকারের ভেতরে আলোচনা হচ্ছে।  তবে জনগণকে সঙ্গে নিয়ে সবকিছু কাটিয়ে উঠতে সক্ষম হবে শেখ হাসিনা সরকার।  নাশকতা করলে বিএনপিকে কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া