adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পৌরসভা নির্বাচন নভেম্বর থেকে জানুয়ারিতে

1431359645পৌরসভা নির্বাচন-mtnews24ডেস্ক রিপোর্ট : ২০১১ সালে ছয়টি বিভাগে চার দফায় ১২ থেকে ১৮ জানুয়ারি ২৬১টি পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছিল।  স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী, এসব পৌরসভার মেয়াদ শেষ হবে আগামী নভেম্বরে।  পৌরসভাগুলোতে ভোটগ্রহণ সম্পন্ন করতে হবে আগামী নভেম্বর থেকে জানুয়ারি মাসের মধ্যে।

এ ব্যাপাওে সারাদেশের পৌরসভাগুলোর পৃথক তালিকা ও মেয়াদ উত্তীর্ণ পৌরসভাগুলোর তালিকা চেয়ে চিঠি প্রেরণ করা হয়েছে।  

নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মো. রাজীব আহসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ২০১১ সালের ১২ থেকে ১৮ জানুয়ারি ২৬১টি পৌরসভার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছিল।  স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুসারে পৌরসভার মেয়াদ শেষ হওয়ার ক্ষেত্রে ওই মেয়াদ শেষ হওয়ার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিধান রয়েছে।  সারাদেশের পৌরসভার পৃথক তালিকা ও মেয়াদ উত্তীর্ণ পৌরসভার তালিকা পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

ইসি কর্মকর্তারা বলেন, ২০১১ সালের পৌরসভার নির্বাচন ছয়টি বিভাগে মোট চার দফায় ভোটগ্রহণ সম্পন্ন করা হয়।  প্রথম দফায় নির্বাচন সম্পন্ন হয়  ২০১১ সালের ১২ জানুয়ারি রাজশাহী ও রংপুর বিভাগের ৭২টি পৌরসভায়।  এরপর ১৩ জানুয়ারি খুলনা ও বরিশাল বিভাগে, ১৭ জানুয়ারি ঢাকা বিভাগ এবং ১৮ জানুয়ারি চট্টগ্রাম ও সিলেট বিভাগের পৌরসভার ভোটগ্রহণ সম্পন্ন করা হয়।

সে হিসাবে নভেম্বর থেকে জানুয়ারি মাসের মধ্যে দেশের ২৬১টি পৌরসভার নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে।  এরই মধ্যে সংশ্লিষ্ট পৌরসভাগুলোর সার্বিক তথ্য চেয়ে চিঠি প্রেরণ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া