adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

একটি ভোটও পাননি পাঁচ প্রার্থী!

143136790702নিজস্ব প্রতিবেদক : গত ২৮ এপ্রিল স্থগিত হওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৫৩ নম্বর ওয়ার্ডের জুরাইন আশ্রাফ মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ডিএসসিসি'র ৫৩ নম্বর ওয়ার্ডে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই কেন্দ্রে তাদের মধ্যে পাঁচ প্রার্থী কোনো ভোটই পাননি।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ওই ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

তিনি জানান, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে ভোট গণনা শেষে দেখা যায় এই কেন্দ্রে ৩৬৬টি ভোট পড়েছে। এর মধ্যে বৈধ ভোট ৩৪৮টি এবং ১৮টি বাতিল করা হয়েছে। ওই ৩৪৮টি ভোটের মধ্যে ১৭৬ ভোট পেয়ে (ঘুড়ি মার্কা) আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হাজি নূর হোসেন এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থিত হাজি মীর হোসেন মিরু (ঠেলাগাড়ি) পেয়েছেন ১৫৮ ভোট।

জুরাইন আশ্রাফ মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ড. খাদেমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, এছাড়া র‌্যাকেট প্রতীক নিয়ে আবু নাসের ফকির ১০ ভোট, টিফিন ক্যারিয়ার প্রতীকে সাইফুল ইসলাম তরফদার ২, ঝুড়ি মার্কা নিয়ে মো. আসাদুজ্জামান ১, লাঠি প্রতীকে মিজানুর রহমান ১ ভোট পেয়েছেন। বাকি পাঁচ প্রার্থী কোনো ভোট পাননি।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে একযোগে ভোট গ্রহণ করা হয়। তবে ভোট গ্রহণের আগের রাতে ব্যালট ছিনতাই করে তাতে সিল মারা এবং ব্যালট বাক্সে তা ঢুকিয়ে রাখা, কেন্দ্র দখল করে ভোটকেন্দ্রে পুলিশের উপস্থিতিতে প্রকাশ্যে ব্যালটে সিল মারা এবং সহিংসতার কারণে ঢাকা দক্ষিণের তিনটি ওয়ার্ডের চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া