adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতের বিরুদ্ধে সিরিজ জেতার আশাবাদ সাকিবের

143422নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের বিপক্ষে সাফল্যের ধারাটা ভারতের বিরুদ্ধে অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার   সাকিব আল হাসান। বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিরুদ্ধে সিরিজ জেতারও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। জুনে বাংলাদেশ সফরে আসছে ভারত। 
পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে পুনরায় আইপিএলে অংশ নিতে এখন ভারতে অবস্থান করছেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব। কলকাতা নাইট রাইডার্সের হয়ে বাকি ম্যাচগুলো খেলে দেশে ফিরবেন। তিনি কলকাতায় বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান অবস্থাসহ ভারতের বিপক্ষে আসন্ন ক্রিকেট সিরিজ সম্পর্কে নিজের অভিমত তুলে ধরেন। ক্রিকইনফো
সাকিব বলেন, দলগতভাবে বাংলাদেশ বিশ্বকাপের চেয়েও ভালো পারফরমেন্স করছে। তবে, পাকিস্তানের বিপক্ষে শেষটা ভালো না হওয়ায় একটু খেদ তো থাকবেই। তারপরও এই সিরিজ থেকে প্রাপ্তিটা অনেক। পাকিস্তানকে হারানো যতোটা সহজ হয়েছে, ভারতকে হারানো ততোটা সহজ হবে না। তবে হাড্ডহাড্ডি লড়াই করেই বাংলাদেশ জিতবে বলে মনে করি। ভারত সম্পর্কে সাকিব বলেন, ওই দলে কয়েকজন ম্যাচ উইনার ক্রিকেটার রয়েছেন। তবে, দেশের মাটিতে ভারতকে হারিয়ে অবশ্যই সিরিজ জিততে চাই।
হোম কন্ডিশনটা খুব বেশি কাজে আসবে না বলেও জানান সাকিব। তিনি নিশ্চিত করেন, ভারত আর আমাদের কন্ডিশনটা প্রায় একই। এশিয়ার যেকোনো দলের বিপক্ষে এই সুবিধা কাজে লাগানোটা কঠিনই হবে। তবে, এ বছর দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্ভাব্য সিরিজগুলোতে অবশ্যই হোম কন্ডিশনটা কাজে লাগাতে চাই।
টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের বোলিং ডিপার্টমেন্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সাকিব। তিনি বলেন, টেস্ট ম্যাচ জিততে হলে প্রতিপক্ষকে অলআউট করাটা খুবই গুরুত্বপূর্ণ। এদিক থেকে আমাদের বোলাররা পিছিয়ে আছে। এর জন্য ঘরোয়া ক্রিকেটে পেস বোলিং সহায়ক উইকেটের অভাবটাই অনেকটা দায়ী। উল্লেখ্য, ১০ জুন ফতুল্লায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১৮ জুন থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া