adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ কোটি তরুণ-তরুণী চায় ‘ডিজিটাল’ সরকার

3ডেস্ক রিপোর্ট : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বভিাগরে প্রতমিন্ত্রী জুনাইদ আহমদে পলক বলছেনে, এগারো কোটি কশিোর-কশিোরী, তরুণ-তরুণীকে ইন্টারনটেরে মাধ্যমে সংযুক্ত করে ‘ডিজিটাল’ নাগরকি হসিবেে গড়ে তুলতে চায় সরকার। 
দশম দশে হসিবেে বাংলাদশেে সামাজকি যোগাযোগ মাধ্যম ফসেবুকরে প্রকল্প ইন্টারনটে ডট ওআরজরি (internet.org) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে একথা জানান প্রতমিন্ত্রী।

ইন্টারনটে ডট ওআরজরি মাধ্যমে গ্রাহকগণ বনিামূল্যে ইন্টারনটে ব্যবহার সুবধিা পান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বভিাগরে সহায়তায় বাংলাদশেে প্রথমবাররে মতো মোবাইল ফোন অপারটের রবি আজয়িাটা এ সবো চালু করলো।
রোববার (১০ ম) রাজধানীর একটি হোটলেে আনুষ্ঠানকিভাবে এই সবো উন্মুক্ত করার অনুষ্ঠানে প্রতমিন্ত্রী পলক বলনে, ১৬ কোটি জনগণরে দশে বাংলাদশে জনসংখ্যার দকি থকেে বশ্বিে অষ্টম। এদরে মধ্যে ১১ কোটরি বয়স গড়ে ২৪ বছর। এই ১১ কোটি তরুণ-তরুণী, কশিোর-কশিোরী ইন্টারনটেরে মাধ্যমে সংযুক্ত করে ডজিটিাল নাগরকি হসিবেে গড়ে তুলতে চাই। আগামী ২০/৩০ বছরে তাদরে গড়ে তোলার সুযোগ পাব।
ইন্টারনটে ডট ওআরজরি মাধ্যমে রব’র গ্রাহকরা বনিামূল্যে সরকারি ওয়বেসাইটসহ ২৫টি ওয়বেসাইট ব্রাউজ করতে পারবনে।
সাংবাদকিদরে এক প্রশ্নরে জবাবে প্রতমিন্ত্রী পলক বলনে, যারাই বনিামূল্যে সবো নওেয়ার জন্য আসবে,সরকার তাদরে সহায়তা দবে। অল্প সময়রে মধ্যে অন্য অপারটেররাও ফ্রি ইন্টারনটে সুবধিার আওতায় আসবে বলে আমা করনে পলক। 
অনুষ্ঠানে ফেসবুকরে গ্লোবাল অপারটের র্পাটনারশপিরে পরচিালক মারকু মাকলেইেননে বলনে, ফ্রি ইন্টারনটে ব্যবহাররে মাধ্যমে সবাই তাদরে জীবনমান উন্নয়নরে সুযোগ পাবে। বাংলাদশেে তাদরে সবো চালু করে আনন্দরে কথা জানান মারকু।
অনুষ্ঠানে অন্যদরে মধ্যে রবি’র চফি র্মাকেটিং অফসিার মাহতাব উদ্দনি আহমদে, চফি এক্সকিউিটভি অফসিার সুপুন বীরাসিংহে ও চফি করপোরটে অ্যান্ড পপিল অফসিার মতউিল ইসলাম উপস্থতি ছলিনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া