adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আ্যাডমিট পেয়েও পরীক্ষা দিলনা গরু !

1431318656kvyeddp5আন্তর্জাতিক ডেস্ক :  এক পরীক্ষার্থী গরুর জন্য বিপুল সংখ্যক মিডিয়া কর্মী,উৎসাহী মানুষের অপেক্ষা। কিন্তু তাদের অপেক্ষাই সারা হলো। অ্যাডমিটকার্ড পেয়েও সেই গরুটি ভর্তি পরীক্ষা দিতে এলেন না।

রোববার ছিল ভারতের জম্মু ও কাশ্মীরের সরকারী পলিটেকনিকের ভর্তি পরীক্ষা। এই পরীক্ষায় অংশ গ্রহণের জন্য গত কয়েকদিন আগে জম্মু ও কাশ্মীরের শিক্ষা বোর্ড গরুটির নামে অ্যাডমিটকার্ড পাঠিয়েছিল। কিন্তু গরুটি ও তার মালিক রশিদ ভাটের দেখা না মেলায় সবাইকে খালি হাতেই ফিরতে হয।

এই ঘটনায় জম্মু ও কাশ্মীরের বোর্ডের উদাসিনতা নিয়ে ভারত জুড়ে ব্যাপক হইচই হয়। দাবি উঠে সরকারী পলিটেকনিক, মেডিক্যালে ভর্তি পরীক্ষার গতানুগতিক সিস্টেমের পরিবর্তনের।

তবে ঘটনার নেপথ্যে রয়েছেন আব্দুল রশিদ ভাট। যিনি মধ্য কাশ্মীরের বদগাঁও জেলার চাদুরা এলাকার বাসিন্দা।

রশিদ ভাট বলেছেন, শিক্ষাবোর্ডকে একটি ‘বার্তা’ দিতে গরুর নামে ভর্তি পরীক্ষার আবেদন করেছিলাম। মোটেই রসিকতা করার জন্য এ কাজ করিনি। গতানুগতিক সিষ্টেমের পরিবর্তনচেয়ে তিনি এ কাজ করেছেন বলে দাবি করেন।

নিজের গরুর নামে অ্যাডমিটকার্ড পেয়ে রশিদ ভাট ঘোষণা দিয়েছিলেন, বোর্ডের সব নিয়মকানুন মেনে আমি ফর্ম পুরণ করেছি। তাই আমার গাভী গরুটিকে পরীক্ষায় অংশ গ্রহণ করাবো।

ভাট বলছেন, কারো আবেগ আঘাত করা বা কারো সঙ্গে নেহাত রসিকতা করা আমার উদ্দেশ্য ছিল না। ভর্তি পরীক্ষার সিষ্টেমটা (অনলাইন আবেদনের) ঠিক কেমন, তা যাচাই করতে চেয়েছিলাম মাত্র।
এ ঘটনায় জম্মু ও কাশ্মীর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গোলাম হাসান টেনটারি পুরো ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। সূত্র: দৈনিক জাগরণ (হিন্দি)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া