adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ ইয়র্কে পরমানু বিদ্যুত কেন্দ্রে প্রচণ্ড বিস্ফোরণ

1431231869llhgtuugআন্তর্জাতিক ডেস্ক :  নিউ ইয়র্ক শহর থেকে মাত্র ৬১ কিলোমিটার দুরে অবস্থিত একটি পরমাণু বিদ্যুত কেন্দ্রে প্রচণ্ড বিস্ফোরণের খবর পাওয়া গেছে। নিউ ইয়র্কের ইন্ডিয়ানা পয়েন্ট পরমাণু কেন্দ্রে এ বিস্ফোরণ ঘটেছে।
পরমানু বিদ্যুত কেন্দ্রটির পরিচালনার দায়িত্বে নিয়োজিত এনটারজি করপোরেশন নামক প্রতিষ্ঠানটি দাবি করেছে, বিস্ফোরণের পর বিদ্যুৎ কেন্দ্রটির ক্ষতিগ্রস্ত অংশ তার নিরাপদে বন্ধ করে দিতে সক্ষম হয়েছে।
নিউ ইয়র্ক নগরী থেকে ৬১ কিলোমিটার দূরে হাডসন নদীর পূর্ব তীরে কেন্দ্রটি অবস্থিত।
এনটারজি কর্পোরেশনের এক মুখপাত্র বলেছেন, ট্রান্সফরমারে আগুন ধরে গিয়েছিল তা নিভানো হয়েছে।  বিদ্যুৎ কেন্দ্রের পরমাণু চুল্লির কোনো ক্ষতি হয় নি বলেও দাবি করেন তিনি।

গ্রিনিচ মান সময় শনিবার ২২০০ টার সময়ে এ কেন্দ্রের ৩ নং ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কিন্তু কেন্দ্রটির ২ নং ইউনিট চালু রয়েছে বলে জানান এ মুখপাত্র।

এ ছাড়া, পরমাণু চুল্লি থেকে ৯০ থেকে ১২০ মিটার দূরে অবস্থিত ট্রান্সফরমারে কেন গোলযোগ দেখা দিয়েছিল সে তথ্য এখনো পাওয়া যায় নি বলে দাবি করেন এ মুখপাত্র।

স্থানীয় অধিবাসীরা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। আতংকিত অধিবাসীরা কেন্দ্রটির ওপর ২০০ মিটার দীর্ঘ অগ্নিকুণ্ডলিও দেখতে পেয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া