adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আ’লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি’

Hannansm_203698973নিজস্ব প্রতিবেদক : বিএনপি বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেবে না বলে সাফ জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য (অব.) ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ। 
রোববার (১০ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে মে দিবস ও শ্রমিক দলের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 
হান্নান শাহ বলেন, ২৮ এপ্রিল সিটি করপোরেশন নির্বাচন যে প্রহসনের হয়েছে এটা দেশবাসীকে দেখেছে। আমরা নির্বাচনে যাওয়াতেই এর প্রমাণ হয়েছে। আর না গেলে আওয়ামী লীগ বলতো নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে। 
তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থেকে যতগুলো নির্বাচন দেবে সে নির্বাচন কখনোই নিরপেক্ষ হবে না। এ কারণেই বিএনপি তাদের পাতানো নির্বাচনে অংশ নেবে না। 
তিনি আরও বলেন, নিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে সরকারের প্রশিক্ষিত লোকদের দিয়ে খুন করানো হয়েছে। আর সরকার যদি বাঁচিয়ে রাখেন তাহলে আমাদের কাছে ফেরত দিন। আমরা তাকে ফেরত চাই।  এ সময় তিনি ২০ দলীয় জোটের আটক সকল নেতাকর্মীদের ছেড়ে দেওয়ার দাবি জানান। 
সরকারের সমালোচনা করে তিনি বলেন, ডিজটাল ওয়ার্ল্ডের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে সরকার ডিজিটাল বাংলাদেশ বানানোর নামে ডিজিটাল অপকর্ম করছে। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনও সম্ভব নয়। এ সকল অপকর্ম ছেড়ে সরকারকে সংলাপে বসারও আহ্বান জানান হান্নান শাহ। 
জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন-  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শ্রম বিষয়ক সম্পাদক জাফরুল হাসান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া