adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তারকাদের সফলতায় মায়েদের ভূমিকা

BINODON1431186762বিনোদন ডেস্ক : জন্মদাত্রী হিসেবে প্রত্যেকের জীবনে মায়ের স্থান সবার ওপরে। তাই তাকে শ্রদ্ধা, ভালোবাসা জানানোর জন্য একটি বিশেষ দিনের হয়ত কোনো প্রয়োজন নেই। তারপরও আধুনিক বিশ্বে মে মাসের দ্বিতীয় রোববারটি বিশ্ব ‘মা দিবস’ হিসেবে পালন করা হয়। আগামীকাল বিশ্ব ‘মা দিবস’। বিশেষ এ দিনকে সামনে রেখে চলচ্চিত্রাভিনেত্রীদের সফলতার পেছনে মায়ের ভূমিকা কেমন ছিলো? এমন প্রশ্নের উত্তর জানতে কথা হয় ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় কয়েকজন চিত্রনায়িকার সঙ্গে। তা নিয়েই এ রচনা।  

মায়ের জন্য পৃথিবীর মুখ দেখেছি : মৌসুমী 
প্রত্যেকটা মানুষের জীবনে মায়ের অবদান সবচেয়ে বেশি। যেহেতু মায়ের জন্যই আমরা পৃথিবীর মুখ দেখেতে পেরেছি। এ ছাড়া জীবনের প্রতিটা ক্ষেত্রে মায়ের ভূমিকা থাকে। আমার নায়িকা হওয়ার পিছনেও মায়ের ভূমিকা রয়েছে।
 
নজর লাগবে বলে সিনেমা দেখতে চাননি মা : নিপুন
আমার বাবা নেই। আমার সফলতার সবকিছুতেই আমার মায়ের অবদান রয়েছে। নায়িকা হওয়ার পেছনে মায়ের অবদান শতভাগ। আমি প্রথমে আমার এফ আই মানিক ভাইয়ের ‘পিতার আসন’ সিনেমায় কাজ করি। মানিক ভাই প্রথমে মাকে বলে কাজটি অনেক ভালো হবে। এরপরও মা একটু দ্বিধা-দ্বন্দে ছিলো আমি কাজ করতে পারবো কি না। যেহেতু আমি দীর্ঘদিন বিদেশে ছিলাম। মানিক ভাই মাকে বললো নিপুন পারবে। তখন মাও রাজি হয়ে যান। মা কখনো আমার সঙ্গে  শুটিং স্পটে যাননি। 

‘পিতার আসন’ সিনেমাটি  রিলিজ হওয়ার পরে একমাস হলে চলছে। আম্মু এক মাসের মধ্যে সিনেমাটি দেখতে যায়নি। শেষের শোতে আমি আম্মুকে বলি, আপনি সিনেমাটি একটু দেখেন, তখন মা বলে আমার সিনেমাটি দেখতে ভয় লাগতেছে, কারণ  আমারই যদি নজর লেগে যায়! আমি তখন বললাম মায়ের কখনো নজর লাগে না আপনি দেখেন। সিনেমায় কাজ করতে এভাবেই মা আমাকে সার্পোট দিয়েছে। 

নায়িকা হতে মায়ের নিষেধ ছিলো : রতœা 
আমি সিনেমার নায়িকা হবো মা কখনো চাইতেন না। অনেক নিষেধ ছিলো মায়ের। আমিতো নাছরবান্দা নায়িকা আমাকে হতেই হবে। অবশেষে মায়ের নিষেধ আর টিকেনি। এ ছাড়া মা আমার জীবনে অনেক কিছু করেছেন।

মায়ের স্বপ্ন ছিলো সিনেমার নায়িকা বানাবেন : আঁচল আঁখি
মায়ের ইচ্ছেতেই আজ সিনেমার নায়িকা হতে পেরেছি। মায়ের স্বপ্ন ছিলো আমাকে সিনেমার নায়িকা বানাবেন। তাই ছোটবেলায় নাচের ক্লাসে ভর্তি করে দিয়েছিলেন। এখনো অভিনয় করার ক্ষেত্রে মা সবসময় হেল্প করেন। মায়ের অনুপ্রেরণায় আজ নায়িকা হতে পেরেছি। এ ছাড়া মায়ের অবদান তো পৃথিবীর সব কিছুর উপরে। জীবনের প্রত্যেকটা ক্ষেত্রে মায়ের অবদান রয়েছেন। মায়ের সঙ্গে কারো তুলনা হয় না।

সকালে ঘুম থেকে উঠেই দেখবো মা আমার জন্য এক গ্লাস শরবত করে রেখেছেন। ওটা খেয়ে আমি আর মা জগিং করতে বের হই। শুটিং করতে গিয়ে অনেক সময় খাওয়া ও শরীরের প্রতি খেয়াল থাকে না। মা ঠিকই আমার জন্য খাবার তৈরি করে খাইয়ে দেন। নিজের প্রতি নিজের খেয়াল না থাকলেও মা ঠিকই খেয়াল রাখেন।

প্রতিবছর মাকে উপহার দেই : ববি
সিনেমায় কাজ করবো এটা কখনো মা চাইতেন না। এখনো এ বিষয়টির জন্য মা আমার সঙ্গে রাগ করেন। এ ছাড়া মায়ের অবদান আমার জীবনে অনেক বেশি। মায়ের জন্য প্রতিটা দিনই সমান। তারপরও মা দিবসে প্রতিবছর মাকে একটা উপহার দেই। এবারও মায়ের জন্য একটা উপহার কিনবো। মা অস্ট্রেলিয়া আছেন। দেশে আসলে তাকে উপহারটা দিব।

আমার সবটুকু অর্জন মায়ের : জাকিয়া বারী মম
আমার সব কিছুতে মায়ের অবদান সবচেয়ে বেশি। মা আমাকে গ্রামের বাড়ি থেকে ঢাকায় নিয়ে আসেন। এর পরে যতটুকু অর্জন করেছি,  তার সব কিছুতেই মায়ের অবদান বেশি ছিলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া