adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এক গর্ভে জন্ম নেয়া যমজ সন্তানের দুই বাবা!

news_img (3)আন্তর্জাতিক ডেস্ক : পুরোপুরি আশ্চর্য বিষয়ই বলা চলে। আর পৃথিবীতেও এটি খুবই বিরলমত ঘটনা। আর সেই ঘটনাটি হল এক মায়ের গর্ভে জন্ম নেয়া যমজ সন্তানের পিতা হলেন ২ জন।
যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ২টি যমজ সন্তানের পিতৃত্ব নিয়ে লড়াইয়ের পর ডিএনএ পরীক্ষায় এমন ফলাফলই পাওয়া গেছে। দুটি কন্যা শিশুর বাবা দুজন।

ওই শিশুদের মা সন্তানের ভরণপোষণ দাবি করে মামলাটি দায়ের করেছিলেন। সোমবার নিউজার্সির পাসাইক কাউন্টির বিচারক সোহেল মোহাম্মদ তাই রায় দেন যে ওই নারী শুধু একটি সন্তানের ভরণপোষণের খরচ পাবেন। কারণ অন্য সন্তানটি অন্য এক পুরুষের সঙ্গে মেলামেশার ফল। বিচারক এক সন্তানের পিতাকে প্রতি সপ্তাহে ২৮ ডলার দেয়ার নির্দেশ দিয়েছেন। 

বিচারক রায়ে বলেন যে ডিএনএ পরীক্ষায় তিনি নিশ্চিত যে ওই নারী যাকে দু’সন্তানের বাবা দাবি করছেন তিনি আসলে একটি সন্তানের বাবা। অন্য সন্তানটি অন্য একজন পুরুষের।

এটা কি সম্ভব?
বিশেষজ্ঞরা বলছেন, এক নারীর গর্ভে একই সময় ২ পুরুষের সন্তান ধারণের ঘটনা বিরল। বিচারক তার রায়ে বলেছেন, যুক্তরাষ্ট্রে এ ধরনের দুটো ঘটনার সন্ধান পেয়েছেন তিনি।
বিশেষজ্ঞরা বলছেন, কোনো নারী যদি তার একবারের মাসিকচক্রের মধ্যে দুজন পুরুষের সাথে শারীরিক সম্পর্কে জড়ান এবং দুটি ক্ষেত্রেই ডিম্ব তৈরি হয় তবেই এ ধরনের ঘটনা ঘটতে পারে।
ওই যমজ সন্তান দুটি ২০১৩ সালের জানুয়ারিতে জন্ম নেয়। বিষয়টি আদালতে গড়ানোর পর তাদের ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়।
আদালতে ওই নারী স্বীকার করেন যে এক সপ্তাহের ব্যবধানে তিনি দুজন পুরুষের সাথে মিলিত হয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া