adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিহতদের সেঞ্চুরি উতসর্গ করলেন ইউনিস খান

khan1430926419ক্রীড়া প্রতিবেদক : ২৫ এপ্রিল ৭.৯ মাত্রার এক ভূমিকম্প সব ওলট-পালট করে দেয় পর্যটন শিল্পে সমৃদ্ধ দেশ নেপালকে। হাজার হাজার মানুষ প্রাণ হারায় ভূমিকম্পে। অনেক মানুষ এখনো নিখোঁজ রয়েছেন। যে যেভাবে পারছেন নেপালের পাশে দাঁড়াচ্ছেন। পিছিয়ে নেই ক্রিকেটাররাও।
 
পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান বুধবার বাংলাদেশের বিপক্ষে ২৯তম টেস্ট সেঞ্চুরি করেন। এই সেঞ্চুরিটি তিনি উতসর্গ করেছেন নেপালে ভূমিকম্পে নিহতদের উদ্দেশে। পাশাপাশি তিনি সেঞ্চুরিটি উতসর্গ করেন সাম্প্রতিক সময়ে ভারত ও পাকিস্তানে বন্যায় নিহতদের।
 
স্যার ডন ব্র্যাডমান ক্যারিয়ারে ২৯টা সেঞ্চুরি করেছিলেন। ইউনুস খানও বুধবার ২৯টি সেঞ্চুরি করেছেন। ২৯টি সেঞ্চুরির পাশাপাশি তার রয়েছে ২৯টি হাফ সেঞ্চুরি। অবশ্য স্যার ডন ব্র্যাডমান মাত্র ৫২টি টেস্ট ম্যাচ খেলে ২৯টি সেঞ্চুরি করেছিলেন। হাফ সেঞ্চুরি করেছিলেন ১৩টি। আর ইউনুস খান ৯৮ টেস্ট খেলে ২৯ টি সেঞ্চুরি করেছেন।
 
বাংলাদেশের বোলারদের প্রশংসা করে ইউনিস খান বলেন, ‘বাংলাদেশের বোলাররা যেভাবে নতুন বল ব্যবহার শুরু করেছিলেন তার উজ্জ্বল প্রমাণ কম রানে হাফিজকে ফিরিয়ে দেওয়া। হাফিজ ভালো ফর্মে ছিলেন এবং এতে প্রমাণিত হয় যে বাংলাদেশ ভালোই করছিল। কিন্তু টেস্ট ক্রিকেট মানে হলো একটি জুটির স্থায়িত্ব। আমি এবং আজহার জুটি গড়ে বাংলাদেশের হাত থেকে আধিপত্য নিজেদের হাতে নিয়ে নেই।’
 
নিজের সেঞ্চুরি করা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এ ধরনের পারিপার্শ্বিকতা খুব উপভোগ করি। দলের বিপদে দলকে সর্বোত্তম সেবা দেওয়া একটি বিশাল ব্যাপার। দলকে সেরা সেবা দেওয়ার মাঝে বিশাল পরিতৃপ্তি আছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ আমি সেঞ্চুরি করেছি। দল ভালো অবস্থানে রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া