adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউড অভিনেত্রী বরখা এখন বৌদ্ধ সন্ন্যাসিনী

barkha1430883983বিনোদন ডেস্ক : জীবন কখন কোন দিকে মোড় নেবে, কেউ জানে না। বলিউড অভিনেত্রীর বরখা মদানের ক্ষেত্রে তা-ই হয়েছিল। পেশাদার জীবনের মধ্যগগনেই আমূল পরিবর্তন হয়ে যায় তার জীবন। অর্থ, যশ সমৃদ্ধ গ্ল্যামার দুনিয়ার মোহ কাটিয়ে প্রাক্তন এই বলিউড অভিনেত্রী এখন বৌদ্ধ সন্ন্যাসিনী।
বছর ১২ আগেও হিন্দি সিনেমা ও সিরিয়ালের চেনা মুখ ছিলেন বরখা মদান। অক্ষয় কুমারের সঙ্গে খিলাড়িয়ো কা খিলাড়ি সিনেমায়, টিভি সিরিয়াল ঘর এক স্বপ্নায় গ্ল্যামার গার্ল হিসেবে তাকে পেয়েছে বলিউড। ১৯৮৪ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় ফাইনালিস্ট ছিলেন বরখা।
 
পরবর্তী সময়ে নিজে প্রোডাকশন হাউস তৈরি করে ছবি প্রযোজনার কাজেও হাত দেন। ২০০২ সালে হঠাত তার জীবনে আসে পরিবর্তন। বৌদ্ধ ধর্মগুরু দালাই লামার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সিদ্ধান্ত নেন, সংসারের সব মোহ, মায়া ত্যাগ করে বাকি জীবনটা সন্ন্যাসিনী হয়েই কাটাবেন।
 
লামা জোপা রিনপোচের কাছে বৌদ্ধধর্মের আদর্শে দীক্ষা নেন। ওই সময় তার হাতে বলিউডে প্রচুর কাজ। বাবা-মাকে ইচ্ছার কথা জানান। লোভ ত্যাগ করে পাড়ি দেন কাঠমান্ডু। সেখানেই একটি বৌদ্ধ মঠে আধ্যাত্মিক জীবন শুরু করেন বরখা। সেদিনের সেই গ্ল্যামার গার্ল বরখা এখন বৌদ্ধ সন্ন্যাসিনী গিয়ালতেন স্যামসেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া