adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করাচিতে মাফিয়া ডন দাউদ ইব্রাহিম

Dawood_Ibrahim1430881982আন্তর্জাতিক ডেস্ক : মাফিয়া ডন দাউদ ইব্রাহিম কোথায়? এমন প্রশ্নের জবাবে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, দাউদের অবস্থান নিয়ে নির্দিষ্ট কোনো তথ্য তার কাছে নেই।
মঙ্গলবার পার্লামেন্টে রাজনাথ সিং এ কথা বলার পরে দেশটির গণমাধ্যমে এসেছে ভিন্ন খবর। টাইমস অব ইন্ডিয়াকে ভারতের গোয়েন্দারা জানিয়েছেন, দাউদ এখন পাকিস্তানের করাচিতে অবস্থান করছেন, এটি নিশ্চিত।
 
গোয়েন্দারা আরো জানিয়েছেন, করাচিতে গা ঢাকা দিয়ে রয়েছেন দাউদ। তিনি এখন আর ভ্রমণ করেন না। করাচির বাইরে পাকিস্তানের অন্য কোনো অঞ্চলে যাওয়া বন্ধ করেছেন। এ ছাড়া দেশের বাইরে যাওয়া একেবারেই ছেড়ে দিয়েছেন। আরব উপসাগরীয় দেশগুলোতেও যাচ্ছেন না তিনি। এই দেশগুলো তার সন্ত্রাসী কর্মকা-ের অভয়ারণ্য।
 
গোয়েন্দাদের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, করাচিতে দাউদের জন্য রয়েছে কয়েকটি নিরাপদ বাড়ি। পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই) তাকে সাহায্য করে থাকে।
ভারতের তথ্য অনুযায়ী, ১৯৯৩ সালে মুম্বাই বোমা হামলার মূল হোতা দাউদ ইব্রাহিম। তাকে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে চায় ভারত সরকার। কিন্তু গতকাল স্বয়ং রাজনাথ সিং দাউদের অবস্থান নিয়ে কোনো তথ্য দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতারা।
এদিকে দাউদকে গ্রেফতার করতে ইন্টারপোল চেষ্টা চালিয়ে যাচ্ছে। জাতিসংঘের সন্ত্রাসী তালিকায়ও রয়েছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া