adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্ন সফল হলো না রাইসুলের – লাশ হয়ে দেশে ফিরলেন

Raisul Hossainমো. মামুন হোসেন : বিদেশে উচ্চশিক্ষার উদ্দেশ্যে মালয়েশিয়া যান রাইসুল। সেখানে লিঙ্কন ইউনিভার্সিটিতে ভর্তিও হন তিনি। মালয়েশিয়ার কুয়ালামপুরে একটি এপার্টমেন্টে ৫ সতীর্থর সঙ্গে  বাস করতেন রাইসুল। 
১৬ এপ্রিল থেকে রাইসুলের সাথে তার পরিবারের কেউ যোগাযোগ করতে পারছিল না। ফেসবুকে রাইসুলের বড় বোন রুবেল নামে রাইসুলের এক রুমমেট এর সন্ধান পায় ফেসবুকে। খুঁজতে খুঁজতে রুবেলে আইডি পেয়ে যান এবং সেখান থেকে তার ফোন নম্বর সংগ্রহ করে তাকে ফোন দেন। সে রাইসুলের কথা জিজ্ঞাসা করলে রুবেল বলেন- ‘ও তো দুই দিন আগে টুইন টাওয়ারে গেছে এখনো ফিরেনি’। তখন তার বোন বলে-সে ফিরেনি তা তুমি আমাদেরকে একটু জানাবে না?’ এটাই ছিলো রুবেলের সঙ্গে রাইসুলের বোনের শেষ কথা। পরে ১৮ এপ্রিল রাইসুলের বড় বোনের কাছে একটি ফোন আসে। ফোন বলা হয় রাইসুলকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা মুক্তিপণ বাবদ ৫০ লাখ টাকা দাবি করে।
রাইসুলের বাবা মো. ইসমাইল জানান, আমি অপহরণকারীদের কাছে কিছু সময় চাইলে তারা আর পরবর্তীতে যোগাযোগ বন্ধ করে দেয়। তার আগে রাইসুলের সঙ্গে তার বাবার কথা বলার সুযোগ করে দেয় এই অপহরণকারীরা। রাইসুল শুধু এতটুকুই বলল-‘আব্বা আমি ভালো আছি, আমার জন্য দোয়া করো, আমি বোধহয় আর বাঁচবো না’। এটা বলার সাথে সাথে তার থেকে ফোনটা কেড়ে নেয় অপহরণকারীরা। 
পরবর্তীতে তিনি মালেশিয়ায় অবস্থিত বাংলাদেশি দূতাবাসে সাহায্য চাইলে, তারা সাহায্য করতে অপরগতা প্রকাশ করে এবং বলে এতে তাদের ভাবমূর্তি নষ্ট হবে। পরে ২৩ এপ্রিল রাইসুলের পরিবার জানতে পারে, রাইসুলকে চার দিন আগে অপহরণকারীরা হত্যা করে কুয়ালামপুরে শাহ আলম রোডে ফেলে রেখে চলে যায়।
গত বৃহস্পতিবার রাইসুলের লাশ বাংলাদেশে আসে। মারা যাওয়ার ১৪ দিন পর লাশ দেশে আসলে কান্নার মাতম পরে রাইসুলের বাড়িতে। পরিবার, বন্ধু বান্ধব, আত্মীয় স্বজন, প্রতিবেশীরা একটাই দাবি যাতে হত্যাকারীদের বিচার হয়। চোখের পানি ধরে রাখতে পারেনি কেউ, জানাজায় যেন কান্নার রোল। তার কলেজ জীবনের বন্ধু-বান্ধব, ক্লাস টিচার এবং প্রিন্সিপাল পর্যন্ত চলে আসে তার জানাজায়, তাদের বাসার দোয়া অনুষ্ঠানে। রাইসুলের মতো আর যাতে কারো এভাবে জীবন দিতে না হয় এজন্য এমনটাই দাবি সবার। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া