adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদ – জুভেন্টাস লড়াই রাতে

real_vs_juve_preview_bg_463946262স্পোর্টস ডেস্ক : ইউরোপ সেরার লড়াই দেখতে বাংলাদেশের ফুটবল প্রেমীদের রাতের ঘুম কাড়তে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং ইতালিয় জায়ান্ট দল জুভেন্টাস। দুই পরাশক্তির এ ম্যাচ নিয়ে তাই জমে উঠেছে ফুটবলের শিহরণ।
আজ রাতে চ্যাম্পিয়নস লিগে প্রথম সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হচ্ছে জুভেন্টাস ও আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। জুভিদের ঘরের মাঠ তুরিনের আজকের ম্যাচটিতে যারাই জিতবে তারাই ফাইনালের পথে এক ধাপ এগিয়ে থাকবে।
বাংলাদেশ সময় রাত পৌনে একটায় মাঠে নামবে কার্লোস আনচেলত্তির রিয়াল আর ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির জুভেন্টাস।
ইতালির ঘরোয়া লিগ সিরিআতে সর্বশেষ সাম্পদোরিয়ার বিপক্ষে ১-০ গোলে জিতে টানা চতুর্থবারের মত শিরোপা অর্জন করে ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা। তবে এ ম্যাচের আগে কোন দলকেই ফেভারিটের তকমা দিচ্ছেন না জুভি কোচ।
অ্যালিগ্রি বলেন, ‘আমরা আসলে রিয়াল মাদ্রিদের সঙ্গে সব সময় খেলার সুযোগ পাই না। তবে ফাইনালে যেতে হলে সম্ভাব্য সব কিছুই করবো। তবে আমরা যদি ম্যাচে হেরেও যাই এতে চমকের কিছু থাকবে না।’
এদিকে স্বাগতিক দলটি এ ম্যাচে পাচ্ছে না দলের অন্যতম সেরা তারকা পল পগবাকে। গত মার্চ থেকে হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন এ মিডফিল্ডার। সেই সঙ্গে দলটি পাচ্ছে না কাওয়াদো আসামোয়াহ, মার্টিন সেসেরেস ও লুকা মারোনের মতো তারকাদের।
অন্যদিকে ফিটনেস সমস্যার কারণে নিজেকে এখনও প্রমাণ করতে পারেন নি রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। হাঁটুর ইনজুরির কারণে লা গ্যালাকটিকোদের হয়ে সর্বশেষ পাঁচটি ম্যাচে মাঠের বাইরে এ ফ্রেঞ্চ তারকা। তবে দলটির জন্য সুখবর হচ্ছে ইনজুরি কাটিয়ে ফিরেছেন অন্য স্ট্রাইকার গ্যারেথ বেল।
এ ব্যাপারে রিয়াল কোচ আনচেলত্তি গত শনিবার জানান, বেল সুস্থ হওয়ায় আমরা বেশ খুশি। তবে বেনজেমার জন্য আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করবো।
ইউরোপ সেরার লড়াইয়ে রিয়াল এখন পর্যন্ত জুভিদের মুখোমুখি হয়েছে ২০ বার। যেখানে সর্বশেষ গ্রুপ পর্বের ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিস জায়ান্টদের ম্যাচটি ২-১ গোলে জয়ের পর তুরিনে ২-২ গোলে ড্র হয়েছিল। আর দুই লেগের ম্যাচ দুটিতে তিনটি গোলই করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।
এদিকে রিয়াল নিজেদের সর্বশেষ পাঁচ খেলার সবক’টিতে জিতেছে। অন্যদিকে জুভেন্টাস তিন জয়ের বিপরীতে একটি ড্র ও একটি ম্যাচে হেরেছে। তবে দু’দলের সর্বশেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে অবশ্য ইতালিয়ানরা এগিয়ে। এখানে জুভিরা তিন জয়ের বিপরীতে একটি ড্র ও একটি ম্যাচ হেরেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া