adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানের জন্য সুখবর

Pakistan1430752539স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। আর সেটার কারণে ওয়ানডে র‌্যাংকিংয়ে তারা নেমে যায় নবম স্থানে। বাংলাদেশ উঠে আসে অষ্টম স্থানে। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশ হারতে বসেও তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটিং দৃঢ়তায় ড্র করেছে। সিরিজের দ্বিতীয় টেস্টে বুধবার মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান।
এই টেস্টে মাঠে নামার আগেই পাকিস্তান একটি সুসংবাদ পেয়েছে। আইসিসির প্রকাশিত সর্বশেষ টেস্ট র‌্যাংকিংয়ে একধাপ উন্নতি হয়েছে তাদের। তবে সেটা তাদের যোগ্যতায় নয়। ইংল্যান্ডের বদান্যতায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টে হেরেছে ইংল্যান্ড। আর সে কারণে তাদের রেটিং পয়েন্ট কমেছে। সেই সুবাদে পাকিস্তান র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানে উঠে এসেছে। আর ইংল্যান্ড নেমে গেছে চতুর্থ স্থানে।  তবে সুখবরের পাশাপাশি পাকিস্তানের জন্য দুঃসংবাদও অপেক্ষা করছে। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে জিততেই হবে তাদেরকে। আর সেটা করতে ব্যর্থ হলে তারা আবারও নেমে যাবে চতুর্থ স্থানে।

১২৪ রেটিং পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা শীর্ষে রয়েছে। ১১৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে রয়েছে। ১০৩ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান তৃতীয় আর ১০২ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড চতুর্থ।
৩২ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ টেস্ট র‌্যাংকিংয়ের নবম স্থানে অবস্থান করছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া