adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাতৃদুগ্ধের আইসক্রিম!

news_img (5)আন্তর্জাতিক ডেস্ক : এক স্কুপ আইসক্রিম। হ্যাঁ আইসক্রিমই তো! চামচে আলো করে বসে আছে সেই হদ্দচেনা আধা গলা-আধা জমাটবাঁধা তুলতুলে আদুরে জিনিসটা। সেই নিয়েই নাকি গোটা লন্ডনে মহা ফিসফিস! আসলে আইসক্রিমের রেসিপি-টা এক গদাম ঘুষি কষিয়েছে তামাম রক্ষণশীলকুলকে। কারণ, সেখানে ভ্যানিলার সঙ্গে, চমতকার জুটি বেঁধে রয়েছে বিশুদ্ধ এবং একশো শতাংশ মাতৃদুগ্ধ। মানে, মানুষ-মায়ের বুকের দুধ! লন্ডনের এক আইসক্রিম-নির্মাতা কোম্পানি ‘দ্য লিক্টেটরস’ এবং স্তন্যপান বিষয়ে আন্দোলনকারী ভিক্টোরিয়া হিলে-র যৌথ উদ্যোগে আইসক্রিমের এই রাজকীয় সংস্করণটি বাজারে পা রাখল এই ২৫ এপ্রিল।

হিলে ঠিক এই সময়টাই বেছে নিলেন ‘রয়্যাল বেবি গাগা’ নামে এই আইসক্রিমের সঙ্গে আমজনতার আলাপ করিয়ে দেওয়ার জন্য। এর মাধ্যমে নাকি সমস্ত মা’কে তিনি মনে করিয়ে দিতে চাইছেন বুকের দুধ খাওয়ানোর উপকারিতার কথা। সঙ্গে এটাও জুড়েছেন, এমন অমৃত-স্বাদ আর কিচ্ছুতে মেলে না।

কনসেপ্টটা অবশ্য একেবারেই নতুন নয়। ৪ বছর আগেও এ জিনিস এক বার বাজারে মুখ দেখিয়েছিল। সৌজন্যে সেই ভিক্টোরিয়া হিলে। আবার, লন্ডনের ‘আইসক্রিমিস্ট’-এর আইসক্রিমওয়ালা ম্যাট ও’কনর-এর মাথাতেও তখন আইসক্রিম নিয়ে একদম নতুন কিছু করার একটা চিন্তা ঘুরপাক খাচ্ছিল। এই অ্যাত্তগুলো বছরে আইসক্রিম নিয়ে তেমন তো কিছু হয়নি ভাবছিলেন তিনি। আর এই ভাবনাটাই একদম খাপে খাপে মিলে গিয়েছিল হিলের সঙ্গে। ফলে জন্ম হল ‘বেবি গাগা’র। তিরিশ আউন্স মতো দুধের জোগান ভিক্টোরিয়াই দিলেন (তার নিজের বুকের দুধ, তখন তিনি সবে মা হয়েছেন), যা দিয়ে প্রায় ৫০ টির মত আইসক্রিম বানানো যায়। কিন্তু ১৪ পাউন্ড দামের সেই আইসক্রিম যখন বেশ রমরম করে বিকোচ্ছে ক্রেতাদের মধ্যে, ঠিক সেই সময়ই এল কোপ। ও’কনরকে আদেশ করা হল, তিনি যেন তার দোকানের সমস্ত মায়ের-দুধে-তৈরি পণ্য বন্ধ করে দেন। কারণ হিসেবে বলা হল ওয়েস্টমিনস্টার কাউন্সিল-এর কাছে জমা পড়া অভিযোগের কথা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া