adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূমিকম্পের আট দিন পর ১০৫ বছরের বৃদ্ধ জীবিত উদ্ধার

1430667975আন্তর্জাতিক ডেস্কঃ  নেপালে ভয়াবহ ভূমিকম্পের আট দিন পর ১০৫ বছরের এক বৃদ্ধকে জীবিত উদ্ধার করা হয়েছে। সেন্ট্রাল নেপালের নুয়াকোত জেলার কিমতাং গ্রামের এক ধ্বংসপ্রাপ্ত বাড়ির ভেতর থেকে তাকে জীবিত উদ্ধার করে নেপাল পুলিশ। 

গতকাল শনিবার ওই এলাকায় উদ্ধারকাজ চালিয়ে পুলিশ ফুঞ্চু তামাং নামের ১০৫ বছর বয়সী ওই বৃদ্ধকে তারা ধ্বংসস্তুপের নীচ থেকে প্রায় অক্ষত অবস্থায় উদ্ধার করে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে ত্রিশুলি জেলার একটি হাসপাতালে নিয়ে যায়।

নেপাল পুলিশের এক সদস্য অরুণ কুমার সিং জানান, ফুঞ্চু তামাংকে আমরা জীবিত উদ্ধার করতে পেরেছি। তিনি এখন মোটামুটি সুস্থ আছেন। তবে ফুসফসে সামান্য সমস্য হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করছেন ওই পুলিশ সদস্য। 

অরুণ সিং আরও জানান, পরিবারের কাছ থেকে জানতে পেরেছি ওেই বৃদ্ধের বাঁ পায়ের গোড়ালিতে চোট লেগেছে। পরিবারের সকলেই তার সঙ্গে আছেন। তবে ভূমিকম্পে তাদের ঘরবাড়ি প্রায় সব ঘরই ধ্বংস হয়ে গেছে। 

ভূমিককম্পে ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়া আরেক জেলো সিন্ধুপালচক থেকে এর আগে তিন নারীকে জীবিত উদ্ধার করেছিল নেপাল পুলিশ। তবে তারা কয়দিন ধ্বংসস্তুপের নিচে ছিলেন সে বিষয়ে জানা যায়নি। চিকিৎসার জন্য পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষষা করার পর এই নিয়ে মোট তিনজনকে জীবিত উদ্ধার করা গেছে বলে জানিয়েছে নেপালের পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া