adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাঁচ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড নীলফামারীর একটি গ্রাম

download (1)ডেস্ক রিপোর্ট : নীলফামারীতে ৫ মিনিটের আকস্মিক ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে একটি গ্রাম। এ ঝড়ে ওই গ্রামের সহস্রাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় ঝড়ের কবলে পড়ে অন্তত শতাধিক মানুষ আহত হয়েছে। আহতদের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা ইউনিয়নে গতকাল রবিবার দিবাগত রাত ১১টার দিকে প্রায় ৫ মিনিট স্থায়ী এ ঝড়ের ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১১টার দিকে হঠাৎ করে কালো মেঘের গর্জনের সাথে বজ্রবৃষ্টির সাথে ঝড় শুরু হয়। মুহুর্তে তা প্রলয়ংকরী রুপ নেয়।
প্রায় ৫ মিনিট স্থায়ী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় পুরো গ্রাম। গ্রামের সহস্রাধিক ঘরবাড়ি পুরোপুরি ধংস হয়ে গেছে। আহত হয়েছে শতাধিক ব্যাক্তি। গতকাল রাতের এ ঝড়ের পর (এ রিপোর্ট লেখা পর্যন্ত, সকাল সাড়ে ১০ টা) আহতদের সরকারি এ্যাম্বুলেন্স সহ বিভিন্ন উপায়ে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

ক্ষতিগ্রস্ত এলাকায় উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঝড়ে ওই এলাকার গাছপালা ভেঙ্গে যায়, বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুত সরবরাহ ব্যবস্থা। উঠতি বোরো, ভুট্টা, মরিচ, পাট সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে জলঢাকা উপজেলার দায়িত্বপ্রাপ্ত কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিদ্দিকুর রহমান ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি উর্ধত্বন কতৃপক্ষকে জানানো হয়েছে, ক্ষয়ক্ষতি নিরুপন শেষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া