adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল কায়েদার টার্গেট এবার নরেন্দ্র মোদি

vlrclg6uআন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করেছে আল কায়দা ইন দা ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট (একিউআইএস)। গত শনিবার গোষ্ঠীর প্রচার বিষয়ক অঙ্গ সংগঠন আস সাহাব একটি ভিডিও বার্তায় এই কথা ঘোষণা করেছে বলে জি নিউজ জানিয়েছে।
‘ফ্রান্স থেকে বাংলাদেশ’ শিরোনামে প্রকাশিত ওই ভিডিওবার্তায় একিউআইএ ‘য়ের প্রধান মৌলানা আসিম উমর বলেছেন,‘এই বিষয়টি কোনও দিনও ধামাচাপা পড়বে না।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছেন বলেও তিনি দাবি করেছেন।
ভারতীয় বংশোদ্ভুত উমার জানিয়েছেন ‘ওয়ার্ল্ড ব্যাংক ও আইএমএফ নীতি, ড্রোন হামলা, কেরি-লুগার বিল, শার্লি এবদোর লেখা, জাতিসংঘ সনদ, নৈতিকতার নামে মুফতিদের বক্তব্য ও নরেন্দ্র মোদীর বক্তব্য এসব কছিুর মাধ্যমেই মুসলিমদের বিরুদ্ধে হামলাকে উতসাহিত করা হচ্ছে। এটাও এক ধরনের যুদ্ধ।’ এই ভিডিওতে বাংলাদেশ ও পাকিস্তানের বেশ কয়েকজন মুক্তমনা ব্লাগারকে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গিরা যাদের অন্যতম হচ্ছেন  ধর্মনিরপেক্ষ ব্লগার অভিজিত রায়। গত ফেব্র“য়ারিতে তিনি ঢাকায় আততায়ীদের হাতে নিহত হয়েছিলেন।
ভারতীয় উপমহাদেশে গত বছর নিজেদের একটি শাখা সংগঠন ‘কোয়দাত আল-জিহাদ’ প্রতিষ্ঠার কথা ঘোষণা করেছিলেন আল কায়েদা প্রধান আইয়ামান আল-জাওয়াহিরি। ভারতীয় উপমহাদেশে ইসলামের শাসন প্রতিষ্ঠা করাই এই সংগঠনের মূল কাজ বলে জানিয়েছিলেন তিনি। তবে এই দলের প্রধান মৌলানা আসিম উমর সম্পর্কে বেশি কিছু জানা যায়নি। তিনি সম্ভবত উত্তর ভারতে জš§ নিয়েছিলেন। নব্বই দশকে তিনি  ভারত ছেড়ে পাকিস্তানে চলে যান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া