adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পিন্টুর চিকিতসায় গাফিলতি হয়নি’

Home-Ministter.. (1)নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর চিকিতসায় কোনো গাফিলতি ছিল না।
এটা নিয়ে কেউ কোনো রাজনৈতিক বক্তব্য দিলে তা হবে উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন,’ রবিবার ঢাকা রেঞ্জের ত্রৈমাসিক ক্রাইম কনফারেন্স শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, ‘কারা কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে। পিন্টু হার্ট অ্যাটাকে মারা গেছে। তাকে কারাগার থেকে রাজশাহী মেডিকেলে নেওয়া হলে সেখানে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।’
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হƒদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ড. রইচ উদ্দিন বলেন, ‘দুপুর সোয়া ১২টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হয় পিন্টুকে। তাৎক্ষণিক ইসিজি করা হলে তার হƒদস্পন্দন পাওয়া যায়নি। দুপুর ১২টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।’
তিনি জানান, হাসপাতালে নিয়ে আসার অন্তত ২০-৩০ মিনিট আগেই পিন্টুর মৃত্যু হয়েছে। পিলখানা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পিন্টুকে ২০ এপ্রিল রাত ১১টা ৪০ মিনিটে নারায়ণগঞ্জ কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়।
নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিরুদ্ধে পিলখানা হত্যা মামলাসহ দুর্নীতি ও ভাংচুরের সাতটি মামলা রয়েছে। পিলখানা হত্যা মামলার রায়ে ১৫২ জনকে ফাঁসি, পিন্টু ও আওয়ামী লীগ নেতা তোরাব আলীসহ ১৬১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৭১ জনকে খালাস দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া