adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরু পেলো পরীক্ষার প্রবেশ পত্র

Cow-issued-admit-card-আন্তর্জাতিক ডেস্ক :  পরীক্ষার আর মাত্র সাত দিন বাকি। কিন্তু তার কী আর হদিস আছে, ‘মন বসে না পড়ার টেবিলে’ অবস্থা।
ব্যতিক্রম মেধাবীরাও আছে বটে। এরই মধ্যে তার নামে পরীক্ষার প্রবেশপত্রও ইস্যু করে দিয়েছে কর্তৃপক্ষ, সেখানে পরীক্ষা নিয়ন্ত্রকের সই-স্বাক্ষরও আছে।
কিন্তু ওই প্রবেশপত্র অনলাইন থেকে ডাউনলোড করতে হবে তো। সেদিকে পরীক্ষার্থীর কোনো খেয়াল নেই।
বিষয়টা নিয়ে হাসাহাসি, মশকরা হচ্ছে। টুইটার, ফেসবুকে তো ঠাট্টার ঝড় বইছে।
না, পরীক্ষার্থী বেখেয়ালী বলে নয়। অমেধাবী তেমনও না। তার কোনো খোঁজ-খবর মিলছে না, সেটাও পরিহাস-পরিতোষের কারণ নয়।
আসল কারণ হল, ওই পরীক্ষার্থী যেখানেই থাকুক, যথাসম্ভব সে ঘাস কিংবা খড়কুটো খাচ্ছে; হ্যাঁ, পরীক্ষার টেনশন বেমালুম বাদ দিয়ে। কারণ সে যে একটা গরু!
এমনই হাস্যকর, চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে ভারতশাসিত জম্মু-কাশ্মীরে। বাদামী রঙের এক গরুর জন্য পরীক্ষার প্রবেশপত্র সই করেছে শ্রীনগরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
১০ মে ডিপ্লোমা পলিটেকনিকের পরীক্ষা। সেই পরীক্ষায় অংশগ্রহণের জন্য গরুর নামে প্রবেশপত্র সই হয়েছে। সেখানে পরীক্ষার্থীর নাম লেখা হয়েছে ‘কাছির গাও’, যার অর্থ বাদামী গরু। শুধু তাই নয়, তার বাবার নাম লেখা হয়েছে গুরা ড্যান্ড (লাল ষাঁড়)।
স্থানীয় বিরোধী দল ন্যাশনাল কনফারেন্সের মুখপাত্র জুনায়েদ আজম মাত্তু টুইটারে ওই প্রবেশপত্রটি পোস্ট করেছেন। সেখানে পরীক্ষার্থীর ছবির জায়গায় একটা বাদামী গরুর ছবি রয়েছে।
মাত্তু দাবি করেছেন, এটা সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে তিনি পেয়েছেন। টুইটারে এ নিয়ে হাসির রোল পড়লে কর্তৃপক্ষ তড়িঘড়ি করে ওই প্রবেশপত্রটি সরিয়ে নেয়।
তবে পরীক্ষা নিয়ন্ত্রক ফারুক আহমদ মির বলেন, এটা একটা তামাশা। কেউ ইচ্ছা করে ঘটিয়েছে, সবার মাঝে ছড়াচ্ছে। এ বিষয়ে কর্তৃপক্ষের কঠোর সিদ্ধান্ত নেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেছেন। তামাশাকারীর বিরুদ্ধে মামলা করা হবে উল্লেখ করে মির বলেন, যে ব্যক্তি এ ধরনের তামাশা করেছে তার আইপি এ্যাড্রেস ধরে তাকে আমরা খুঁজে বের করবই। সূত্র : ইন্ডিয়া টুডে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া