adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবীন্দ্রনাথের নামে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা – লিফলেট বিতরণকালে আটক ৯

siraj gong_79126ডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জে রবীন্দনাথের নামে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা করে লিফলেট বিতরণ কালে ৯ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি তারা সবাই আল-বাইয়্যিনাত নাকে একটি সংগঠনের সদস্য।
শুক্রবার বিকেলে তাদের শাহজাদপুর উপজেলা সদর থেকে আটক করা হয়। সিরাজগঞ্জ পুলিশ সুপার এস এম এমরান হোসেন শুক্রবার রাতে এক প্রেস ব্রিফিং-এ জানান, রবিন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা করে লিফলেট বিতরণের সঙ্গে জড়িত থাকায় তাদের আটক করা হয়েছে। আটকৃতরা ‘আল বাইয়্যিনাতের’ সদস্য বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

আটককৃতরা হলেন-  শাহজাদপুর উপজেলার দেওয়ান তারটিয়া গ্রামের মনজেলার রহমানের ছেলে মাহফুজুর রহমান শামিন (৪৫), উল্লাপাড়া উপজেলার চর-সাতবাড়িয়া গ্রামের নুরুল আমিনের ছেলে বগুড়ার আজিজুল হক কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র শাহিন (২৬), উল্লাপাড়ার ঝিকিড়া মহল্লার নুর ইসলামের ছেলে শাকিল আহম্মেদ (১৬), নাটোর জেলার গুরদাসপুরের  পার-গুরুদাসপুর গ্রামের মোজাহার আলী ফকিরের ছেলে মতিউর রহমান (২৫), বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলার কৈগারী গ্রামের আবদুল্লাহর ছেলে হারুন-অর-রশিদ (২৩), খানদার এলাকার খোন্দকার এমদাদুল হকের ছেলে খন্দকার মো. মোস্তাকিন (২৮), ঠনঠনিয়া শাহপাড়ার আসলাম ব্যাপারীর ছেলে ওমর ফারুক রিঙ্কু (২০), সুদিপাড়ার সাহেদ হোসেনের ছেলে শরিফ হোসেন ডলার (৩০) ও রহমান নগর এলাকার আলী আজগর কাজীর ছেলে মোজহাহদ কাজী (২৬)।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাব উদ্দিন খলিফা জানান, ওই সংগঠনের সদস্যরা শাহজাদপুরে রবীন্দ্রনাথের নামে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধীতা করে প্রচারপত্র বিলি করছিলেন। এ সময় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে।

রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা করে এর নাম পরিবর্তনে শহরের বিভিন্ন স্থানে ‘সাবধান! সিরাজগঞ্জ জেলার উপর আল্লাহর গযব নামার আগেই সতর্ক হোন’ শিরোনামে লিফলেট বিতরণ করছিল তারা।

আটককৃতদের মধ্যে মো.মোত্তাকিন উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘বিশ্ব ভারতীর অনুকরণে শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় স্থাপন করে সেখানে সাংস্কৃতিক চর্চা করা হবে, যা ইসলাম ধর্মের বিরোধী। আমরা এখানে বিশ্ববিদ্যালয় চাই। তবে হিন্দুধর্মাবলম্বী রবীন্দ্রনাথের নামে নয়,অন্য যে কোন নামে হোক তাতে আমাদের আপত্তি নেই।
৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রবীন্দ্রনাথের নামে প্রস্তাবিত এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া