adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘নির্বাচন নিয়ে ক্রিটিসাইজ করেনি বিদেশিরা- মিডিয়ায় মিস রিপোর্টিং’

rizviডেস্ক রিপোর্ট : সদ্যসমাপ্ত তিন সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক অনিয়ম ও বিএনপির ভোট বর্জন নিয়ে হতাশা প্রকাশ করেছেন ঢাকা সফররত মার্কিন পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী বলেছেন, ‘এটা আমাদের দেশের মানুষের নির্বাচন। বিদেশিরা কী বলেছে সেটা কোনো বিষয় নয়।
শুক্রবার দুপুরে ময়মনসিংহের নান্দাইল উপজেলার চণ্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
গওহর রিজভী আরো বলেন, ‘বিবৃতিতে জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন সিটি নির্বাচন নিয়ে ক্রিটিসাইজ করেনি। বরং তাদের বিবৃতি নিয়ে মিডিয়ায় মিসরিপোর্টিং হয়েছে।
গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত দেশের তিন সিটি করপোরেশন নির্বাচন ঠিকভাবে হয়েছে দাবি করে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা বলেন, ‘সিটি নির্বাচনের দায়িত্ব ইলেকশন কমিশনের, সরকারের নয়। যদি কোথাও ত্র“টি হয়ে থাকে তাহলে নির্বাচন কমিশনের নিশ্চয় সেটা তদন্ত করা উচিৎ। আর যদি কেউ অন্যায় করে থাকে তাহলে শাস্তি দেবে। এটা আমাদের দাবি, সবার দাবি। কিন্তু এখানে সরকারকে দায়ী করা ঠিক না।
তিনি দাবি করেন, নির্বাচন সঠিকভাবে হওয়ায় দেশের মানুষ সন্তুষ্ট হয়েছে।
স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন তুহিনের সভাপতিত্বে চণ্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- ফুলপুরের সংসদ সদস্য শরীফ আহমেদ, গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, নান্দাইল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন প্রমুখ। এর আগে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রা বের করা হয়। পরে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ তিন সিটিতেই মেয়র পদে সরকার দলীয়রা বিজয়ী হন। নির্বাচনে ব্যাপক কারচুাপির অভিযোগ তুলে ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই নির্বাচন বর্জন করে বিএনপি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া