adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অপহরণ নয়, আরমান এখন কারাগারে!

Arman1430559768ডেস্ক রিপোর্ট : সিটি নির্বাচনের পরদিন গত বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা খন্দকার মো. আরমান (৪০) অপহৃত হয়েছেন এই মর্মে বৃহস্পতিবার গণমাধ্যমে সংবাদ ছড়িয়ে পড়ে।
 
ওইদিন আরমানের স্ত্রী নিগার সুলতানা স্বামী অপহরণের কথা বললেও শনিবার তিনি বলেন, ‘আমার স্বামী অপহৃত হননি। যাত্রাবাড়ী থানা থেকে ফোন করে পুলিশ জানিয়েছে, আরমান ইয়াবা মামলায় আদালতের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। প্রথমে র‌্যাব তাকে ইয়াবাসহ আটক করে যাত্রাবাড়ী থানায় সোপর্দ করে। এরপর যাত্রাবাড়ী থানা পুলিশ একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। আদালত আরমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
নিগার সুলতানা বলেন, আরমান কোনো দিন ইয়াবা খাননি। ইয়াবার ব্যবসা তো দূরের কথা। এমনকি তিনি ইয়াবা সেবনকারীদেরও অপছন্দ করেন। তিনি রাজনীতির সঙ্গে জড়িত। ঢাকা দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের সমাজ কল্যান সম্পাদক। সেই সঙ্গে তিনি রোডস এন্ড হাইওয়ের লাইসেন্স নিয়ে ঠিকাদারী ব্যবসা করেন। পাশাপাশি তিনি মতিঝিলে পাবলিক টয়লেটের ব্যবসাও করেন।
 
আরমানের স্ত্রী আরো বলেন, আরমান বের হলে পুরো ঘটনা কি হয়েছে তা জানা যাবে। আমি নিজে একজন অ্যাডভোকেট। গত তিনদিন অনেক কষ্টে পার করেছি। জামিন আবেদনের জন্য আগামীকাল আদালতে যাবো দেখা যাক কি করা যায়।
 
এ প্রসঙ্গে যাত্রাবাড়ী থানার এএসআই কবির হোসেন জানান, আরমান মাদকদ্রব্যসহ আটক হওয়ার পর শুক্রবার তার বিরুদ্ধে একটি মামলা হয়। মামলা নম্বর-১/১/৫/২০১৫। গতকাল বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।
 
আরমানকে আইনশৃঙ্খলা বাহিনীর কোন সংস্থা আটক করেছিল জানতে চাইলে এএসআই জানান, র‌্যাব-৩ আটক করার পর আরমানকে যাত্রাবাড়ী থানায় সোপর্দ করে।
 
এদিকে র‌্যাব-৩ এর এএসপি সাঈদ জানান, র‌্যাব-৩ এ ধরণের কোনো অপারেশন করেনি। র‌্যাব আরমানকে আটক করেছে এ বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন। পুলিশ এটি বলে থাকলে মিথ্যা বলেছে।
 
কে ধরেছে সেটা বড় কথা নয়। তাকে পাওয়া গেছে এটাই বড় কথা। তবে মতিঝিল থানা এলাকা থেকে আরমানকে আটক করা হয়েছে নাকি যাত্রাবাড়ী থানা এলাকা থেকে আটক করা হয়েছে সেই প্রশ্ন কিন্তু থেকে যায় বলে মন্তব্য করেন আরমানের স্ত্রী অ্যাডভোকেট নিগার সুলতানা।
 
উল্লেখ্য, গত বৃহস্পতিবার আরমানের স্ত্রী নিগার সুলতানা দাবি করেন, বুধবার রাতে রাজধানীর দৈনিক বাংলা মোড় থেকে তার স্বামী অপহৃত হয়েছেন। তিনি স্বেচ্ছাসেবক লীগের ঢাকা দক্ষিণের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক। তাকে একটি সাদা মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনার পর ওই রাতেই মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন আরমানের স্ত্রী নিগার সুলতানা।
 
বৃহস্পতিবার দুপুরে নিগার সুলতানা বলেন, ‘প্রতিদিন সন্ধ্যায় আরমানের সঙ্গে ফোনে কথা হতো। মোবাইল করলে তিনি কেটে দিয়ে কল ব্যাক করতেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে ফোন করলে কল কেটে দেন। এরপর আমাকে আর কল করেননি। রাত ৮টার দিকে আবারও তাকে ফোন করি। এবারও সে কল কেটে দেন। এরপর ফোন করলে তার ফোন বন্ধ পাই।’
 
তিনি বলেন, ‘তাকে না পেয়ে রাত সাড়ে ৮টার দিকে মতিঝিলে অবস্থিত আরএস ভবনে আরমানের অফিসে যাই। সেখানে কর্মরত একজন বলেন, দৈনিক বাংলা থেকে ফোন আসলে আরমান ভাই সেখানে যান। এরপর ওই কর্মচারীকে নিয়ে দৈনিক বাংলায় গেলে পরিচিত  কয়েকজন বলেন, আইএফআইসি ব্যাংকের সামনে থেকে একটি সাদা মাইক্রোবাসে করে আরমানকে তুলে নিয়ে গেছে। তবে কারা নিয়ে গেছে তা তারা জানাতে পারেনি। এরপর মতিঝিল থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করি।’
 
নিগার সুলতানা আরো বলেন, ‘পুলিশ মোবাইল ট্র্যাক করে তাতক্ষণিকভাবে দেখেছে কাকরাইলের পাইওনিয়ার রোডের কোনো এক জায়গায় আরমানের মোবাইল রয়েছে। যদিও পুলিশ সঠিক জায়গাটি চিহ্নিত করতে পারেনি।’
 
তিনি বলেন, সিটি নির্বাচনে সরকারদলীয় মনোনীত প্রার্থীর পক্ষে ব্যাপক কাজ করেছেন আরমান। সেই প্রার্থী নির্বাচনে জিতেছেও। এতে প্রতিপক্ষের লোকেরা ক্ষুব্ধ হয়ে তাকে তুলে নিয়ে গেল কি না তাও সন্দেহ হচ্ছে।
 
মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) বি এম ফরমান আলী জানান, বুধবার রাতে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে এম আরমানের স্ত্রী তার স্বামীকে ফোনে পাওয়া যাচ্ছে না, এমন অভিযোগে করে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তিনি কোথায় আছেন তা তদন্ত করে দেখছে পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া