adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভোট কারচুপির অভিযোগ তদন্তের তাগিদ জাতিসংঘের

BANKI1430278326ডেস্ক রিপোর্ট : জাতিসংঘের মহাসচিব বান-কি মুন তিন সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগ তদন্তের তাগিদ দিয়েছেন। পাশাপাশি তিনি সব রাজনৈতিক দলকে বর্তমান সমস্যা সমাধানে শান্তিপূর্ণ উপায় খুঁজে বের করার আহ্বান পুনর্ব্যক্ত করেছেন।
মঙ্গলবার ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটে জালিয়াতি, ভয়ভীতি প্রদর্শন ও অনিয়মের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন মহাসচিবের মুখপাত্র ফারহান হক।
স্থানীয় সময় সন্ধ্যায় লিখিত বক্তব্যে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, ‘ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভোট বর্জনের বিষয়ে মহাসচিব অবগত রয়েছেন। ভোট কারচুপির উত্থাপিত সব অভিযোগ তদন্ত করতে যথাযথ কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন তিনি। একইসঙ্গে বিরোধী পক্ষ গণতান্ত্রিক উপায়ে নিজেদের উদ্বেগ প্রকাশ করবে বলে আশা করেছেন তিনি।
এ ছাড়া শান্তিপূর্ণ উপায়ে নিজেদের ভিন্ন মতগুলো প্রকাশে সব দলের প্রতি আহ্বান জানিয়েছেন বান-কি মুন।
মুখপাত্র আরো বলেন, ‘বর্তমান পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানের পথ খুঁজতে সব রাজনৈতিক নেতার প্রতি আহ্বান পুনর্ব্যক্ত করেছেন মহাসচিব।’
এদিকে বাংলাদেশে অবস্থিত যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের দূতাবাসের পক্ষ থেকেও ভোট কারচুপির অভিযোগের নিরপেক্ষ তদন্তের আহ্বান জানানো হয়েছে।
এই দুটি দেশও ভোটপরবর্তী প্রতিক্রিয়া প্রকাশে আইন মেনে চলতে সব দলের প্রতি আহ্বান জানিয়েছে। দুই দেশের দূতাবাসের পৃথক বিবৃতিতে বিএনপি মঙ্গলবারের ঢাকার দুটি ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন বর্জন করায় হতাশা প্রকাশ করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া