adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিশা দেশাই ও শারম্যান আজ ঢাকায় আসছেন

us1430312069কূটনৈতিক প্রতিবেদক : মার্কিন পররাষ্ট্র দফতরের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারম্যান এবং মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল আজ ৩০ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা আসছেন।
 
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অংশীদারিত্ব সংলাপে অংশ নিতেই তারা এই সফরে আসছেন। আগামীকাল এবং পরদিন দু’দেশের মধ্যে চতুর্থ অংশীদারিত্ব সংলাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এই সংলাপ শুরু হবে।
 
ওয়েন্ডি শারম্যান সংলাপে যুক্তরাষ্ট্র প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। অন্যদিকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক।
 উন্নয়ন ও সুশাসন, বাণিজ্য ও বিনিয়োগ এবং নিরাপত্তা সহযোগিতাসহ দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়াদি আরো বিস্তারিত ও গভীরভাবে আলোচনার জন্য অংশীদারিত্ব সংলাপ উভয় দেশের মধ্যে সর্বোচ্চ ফোরাম। ওয়েন্ডি শারম্যান ও নিশা বিসওয়াল বাংলাদেশ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের নেতাদের সঙ্গেও সাক্ষাত করবেন।
 সংলাপ শেষে আগামী শুক্রবার প্রেসব্রিফিং করা হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক বদিরুজ্জামান রাইজিংবিডিকে জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া