adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলবদলে নিষিদ্ধ হচ্ছে রিয়াল-অ্যাটলেটিকো!

logo1স্পোর্টস ডেস্ক : দলবদলের বাজার থেকে দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধ হতে পারে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। দলবদল সংক্রান্ত নিয়ম ভঙ্গ করায় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা রিয়াল ও অ্যাটলেটিকো এই নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে বলে স্প্যানিশ এক গণমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে।
সত্যিই যদি নিষেধাজ্ঞার কবলে পড়ে এই দুই স্প্যানিশ ক্লাব তবে সামনের গ্রীষ্ম ও আগামী বছরের জানুয়ারির শীতকালীন ট্রান্সফার মৌসুমে কোনো খেলোয়াড় কিনতে পারবে না।
১৮ বছরের কম বয়সী খেলোয়াড় কিনতে হলে স্প্যানিশ ক্লাবগুলোকে ফিফার ১৯ নম্বর অনুচ্ছেদ মেনে চলতে হয়, রিয়াল ও অ্যাটলেটিকো সেই অনুচ্ছেদ অমান্য করেছে বলে জানায় ফিফা। ফলে দলবদলে নিষিদ্ধ হতে যাচ্ছে ক্লাব দুটি।
এদিকে খেলোয়াড় কেনা সংক্রান্ত ফিফার আইন অমান্য করায় বার্সেলোনাও এখন কোনো খেলোয়াড় কিনতে পারছে না। আগামী গ্রীষ্মেই বার্সেলোনার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।
এদিকে খেলোয়াড় ক্রয় সংক্রান্ত আইন অমান্য যে হয়েছে সেটা নিয়ে যথেষ্ট সচেতন রয়েছে রিয়াল মাদ্রিদ। তাইতো নিষেধাজ্ঞা পাওয়ার আগেই লুকাস মিলভা, ড্যানিলো ও মার্টিন ওডেগার্ডের সঙ্গে তড়িঘড়ি করে চুক্তি সম্পন্ন করে ফেলেছে ইউরোপিয়া চ্যাম্পিয়নরা।
উল্লেখ্য, ১৮ বছরের কম বয়সী খেলোয়াড় ক্রয় সংক্রান্ত আইনে ফিফার ১৯ অনচ্ছেদে বলা হয়েছে-তিনটি শর্তে কোনো দল ১৮ বছরের কম বয়সী খেলোয়াড়কে কেনা যাবে।
সেগুলো হলো- যদি খেলোয়াড়টির পরিবার স্থায়ীভাবে সেই দেশে বসবাস করে, যদি সেই খেলোয়াড় ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত কোনো দেশের নাগরিক হয় অথবা যেই দেশে খেলবে সে দেশ থেকে ঐ খেলোয়াড়ের দেশের সীমান্ত যদি ৫০ কিলোমিটারের কম দূরত্বের হয়।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া