adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপার লড়াইয়ে এগিয়ে গেলো রিয়াল মাদ্রিদ

Real_Madrial1430108424স্পোর্টস ডেস্ক : লা লিগার শিরোপার লড়াইয়ে টিকে থাকল রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান ফের দুইয়ে নামিয়ে এনেছে কার্লো আনচেলোত্তির দল। তবে এর জন্য বেশ কঠিন পরীক্ষাই দিতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। রোববার রাতে ৬ গোলের উত্তেজনাপূর্ণ ম্যাচে সেল্টা ভিগোকে ৪-২ ব্যবধানে হারিয়েছে তারা।
লা লিগায় বর্তমানে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা। দুই দলের সমান ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ৭২ পয়েন্ট নিয়ে আছে তালিকার তৃতীয় স্থানে।  
রোববার রাতে আবারও রিয়ালের জয়ের নায়ক হাভিয়ের হার্নান্দেজ। জোড়া গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে ধারে খেলতে আসা মেক্সিকোর এই স্ট্রাইকার। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে হার্নান্দেজের একমাত্র গোলেই অ্যাটলেটিকোকে হারিয়ে সেমিফাইনালে ওঠে রিয়াল।  
সেল্টার মাঠে খেলার প্রথমার্ধেই হয় পাঁচ গোল! ম্যাচের নবম মিনিটে রিয়াল সমর্থকদের হতাশায় ডুবিয়ে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দারুণ এক গোলে দলকে লিড এনে দেন নলিতা। ডি বক্সের বাঁদিকে রিয়ালের দুই খেলোয়াড়কে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন এই স্প্যানিশ মিডফিল্ডার।
গোল হজমের সাত মিনিট পরেই অবশ্য সমতায় ফেরে রিয়াল। ছোট বক্সের মধ্যে বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। এরপর ২৪ মিনিটে রিয়ালকে ২-১ গোলে এগিয়ে দেন হার্নান্দেজ। রদ্রিগেজের পাস থেকে গোলটি করেন এই মেক্সিকান স্ট্রাইকার। 

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ উপভোগ করতে পারেনি রিয়াল। ২৮ মিনিটে সেল্টাকে সমতায় ফেরান সান্তিয়াগো মিনা। রিয়ালের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে এগিয়ে রিয়াল গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে পরাস্ত করেন তিনি। কিন্তু তার শট পোস্টে লেগে ফিরে আসে। তবে ফিরতি শটে বল জালে জড়িয়ে দেন ১৯ বছর বয়সি এই স্প্যানিশ স্ট্রাইকার।

ম্যাচের ৪১ মিনিটে রিয়ালের সেরা তারকা রোনালদোর একটি শট পোস্টে লেগে ফিরে আসে। তবে দুই মিনিট পরেই রিয়ালকে ৩-২ গোলে এগিয়ে দেন রদ্রিগেজ। রোনালদোর সহায়তায় গোলটি করেন কলম্বিয়ার এই তারকা। আর দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে হার্নান্দেজের জোড়া গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় অতিথিরা। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়েন রোনালদো-রদ্রিগেজরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া