adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আনিসুল হককে বিজয়ী করতে হানিফ ও কামাল মজুমদারের ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে গোপন বৈঠক

আনিসুলের উপস্থিতিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের নির্দেশনা দিলেন হানিফ ও কামাল মজুমদার  ডেস্ক রিপোর্ট : ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তর সিটিতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ব্যবসায়ী আনিসুল হককে বিজয়ী করতে ভোটগ্রহণ কর্মকর্তাদের নিয়ে ফের গোপন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার এমপি আনিসুল হককে বিজয়ী করতে বিভিন্ন দিক-নির্দেশনা দেন। আর এ বৈঠকে মেয়র প্রার্থী আনিসুল হক নিজেও উপস্থিত ছিলেন। একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে অংশ নেয়া এক শিক্ষক (যিনি ভোটগ্রহণ কর্মকর্তা) জানান, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হককে বিজয়ী করতে সকলের সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ। পাশাপাশি শুধু নির্বাচনের দিনই নয়, আনিসুল হককে বিজয়ী করতে পরিবারের অন্য সদসদ্যের ভোট দিতে বলেছেন দেয়াল ঘড়ি মার্কায়। বৈঠকে সংসদ সদস্য কামাল মজুমদারও বিভিন্ন নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন।

আজকের বৈঠকে অংশ নেন ঢাকা সিটি উত্তরের বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকরা। যাদের মধ্যে অনেকেই এ সিটিতে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনের দিন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।
বৃহস্পতিবার বিকেল সড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মিরপুরের মনিপুর হাইস্কুলে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষ করেই আনিসুল হক গাবতলী এলাকায় নির্বাচনী প্রচারের জন্য চলে যান বলে জানা গেছে।

এ বিষয়ে বক্তব্য নেয়ার জন্য মেয়র প্রার্থী আনিসুল হকের সঙ্গে পক্ষ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হয়। একাধিকবার তার মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। পরে তার মোবাইলে এসএমএস করা হয়। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরেও তিনি বা তার কোন প্রতিনিধি কথা বলেননি।

ঢাকা উত্তর সিটিতে ভোটগ্রহণে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহ আলম। তার অধীনে ইতিমধ্যে ১২ জন উপজেলা ও থানা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালনের জন্য পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের দেয়া তথ্য মতে, সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে এবার ভোটগ্রহণ করার জন্য ১০৯৩ টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে বুথ সংখ্যা হলো ৫ হাজার ৮৯২টি। ভোটগ্রহণে প্রিজাইডিং অফিসার হিসেবে ১০৯৩ জনকে, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে ৫ হাজার ৮৯২ এবং পোলিং অফিসার হিসেবে ১১ হাজার ৭৮৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে।
উত্তর সিটিতে মোট ভোটার সংখ্যা হলো ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ২৪ হাজার ৭০১ জন ও মহিলা ভোটার হচ্ছে ১১ লাখ ২০ হাজার ৬৭৩ জন।সূত্র, শীর্ষনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া