adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

রাজ্জাকের ঘূর্ণিতে প্রাইম ব্যাংকের জয়

RAZZAKক্রীড়া প্রতিবেদক : আব্দুর রাজ্জাকের অসাধারণ বোলিং নৈপুণ্যে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) শুভ সূচনা করেছে প্রাইম ব্যাংক সাউথ জোন। প্রথম রাউন্ডের ম্যাচে তারা বিসিবি নর্থ জোনকে ২১৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।
শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ ও শেষ দিনে জয়ের জন্য ৩৮৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে নর্থ জোন। আব্দুর রাজ্জাক ও সোহাগ গাজীর স্পিন ঘূর্ণিতে ১৬৭ রানেই গুটিয়ে যায় মাহমুদুল হাসানের দল। সর্বোচ্চ ৬৫ রান করেন নাঈম ইসলাম।
আব্দুর রাজ্জাক ৬টি ও সোহাগ গাজী তিনটি উইকেট দখল করেন। নর্থ জোনের ইনিংসের প্রথম উইকেটটি নেন রবিউল ইসলাম। প্রথম ইনিংসে চার উইকেট নিয়েছিলেন রাজ্জাক। দুই ইনিংস মিলে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন এই বাঁহাতি স্পিনার।
দ্বিতীয় ইনিংসে আগের দিনের করা দুই উইকেটে  ২১৩ রান নিয়ে শেষ দিনে ব্যাটিংয়ে নামেন এনামুল হক বিজয় ও তুষার ইমরান। ৯৬ রানে অপরাজিত থাকা বিজয় সেঞ্চুরি (১১১) পূর্র্ণ করে তাইজুল ইসলামের বলে আউট হন। তুষার ইমরান অর্ধশতক পূর্ণ করে ৫৩ রানে অপরাজিত থাকেন। 
এনামুল হকের বিদায়ের পর উইকেটে আসা জিয়াউর রহমান ১২ বলে তিন ছক্কা ও দুই চারে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। তিন উইকেটে ২৬৬ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সাউথ জোন। এ দিন পাঁচ ওভার ব্যাটিং করে ৫৩ রান যোগ করে সাউথ জোনের ব্যাটসম্যানরা।
 
এর আগে আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাকের দারুণ বোলিংয়ে বিসিবি নর্থজোন অলআউট হয় ২৩৫ রানে। পাঁচ উইকেটে ১৬১ রান নিয়ে বৃহস্পতিবার তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেছিল দলটি। সর্বোচ্চ ৪৪ রান করেন নাঈম ইসলাম।
প্রাইম ব্যাংকের বোলারদের মধ্যে আল আমিন ও আব্দুর রাজ্জাক ৪টি করে উইকেট লাভ করেন। সোহাগ গাজীর (১০৮) সেঞ্চুরি ও এনামুল হক বিজয়ের ৯৪ রানের ইনিংসে ভর করে  প্রথম ইনিংসে ৩৫২ রান করেছিল প্রাইম ব্যাংক সাউথ জোন।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া