adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারকে বিএনপির হুঁশিয়ারি

BNP1429713943নিজস্ব প্রতিবেদক : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিরাপত্তায় সতর্ক হতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। তা না হলে এর পরিণতি ভালো হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছে দলটি।
 বুধবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সতর্কবার্তা উচ্চারণ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।
হামলার পরও সিটি করপোরেশন নির্বাচনে দলের সমর্থিত প্রার্থীদের পক্ষে খালেদা জিয়া প্রচারণা চালাবেন জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘যতই হামলা হোক, ম্যাডাম (খালেদা জিয়া) গণতন্ত্র ও জনগণের স্বার্থে নির্বাচনী প্রচারণা অব্যাহত  রাখবেন। আমরা শেষ পর্যন্ত নির্বাচন করার চেষ্টা চালিয়ে যাব।’
 
বিএনপি নেত্রীকে হত্যার জন্যই তার গাড়িবহরে হামলা চালানো হয়েছে দাবি করে তিনি বলেন, ‘সরকার গণতন্ত্র রাখবে কি রাখবে না সেটি জানতে চাই। যদি না রাখে তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে আমাদের মতো করে ব্যবস্থা নেব।’
 
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে পঞ্চম দিনের মতো প্রচারণায় নেমে টানা চতুর্থ দিনে হামলার শিকার হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর।
 
বুধবার বিকেল ৫টার দিকে প্রচারণা চালাতে বিএনপি নেত্রীর গাড়িবহর রাজধানীর বাংলামোটর এলাকায় পৌঁছালে আকস্মিকভাবে এক দল যুবক এই হামলা চালায়।
 
এ সময় তার গাড়িবহরকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ এবং ভাঙচুর চালানো হয়। হামলায় খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী সিএসএফের দুই সদস্য গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে সিএসএফ সদস্য লে. কর্নেল (অব.) শফিউলের অবস্থা গুরুতর। হামলাকারীরা তাকে রাস্তায় ফেলে বেদম প্রহার করে। পরে খালেদা জিয়ার প্রটোকল পুলিশ তাদের উদ্ধার করে পিকআপভ্যানে তুলে দেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
 
হামলায় খালেদা জিয়ার গাড়িসহ তিনটি গাড়িতে ভাঙচুর চালানো হয়। যদিও খালেদা জিয়ার গাড়িটি তেমন ক্ষতিগ্রস্ত হয়নি।
 
হামলার পর খালেদা জিয়ার গাড়িবহর হেয়ার রোড, কাকরাইল হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছে। সেখানে দায়িত্বশীল নেতাদের সঙ্গে বৈঠকও করেন তিনি।
 
শনিবার থেকে বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণায় নেমে খালেদা জিয়া এরই মধ্যে টানা চার দিন হামলার মুখে পড়লেন। মঙ্গলবারও রাজধানীর ফকিরাপুলে তিনি হামলার শিকার হন। এর আগের দিন কারওয়ান বাজারে তার গাড়িবহরে ব্যাপক ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। রোববারও উত্তরায় আওয়ামী লীগ সমর্থকদের বাধার মুখে পড়েন তিনি।
 
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, বিগ্রেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ, আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, সদস্য সচিব শওকত মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া