adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবলীগ নেতার মামলায় ফরিদপুরের মোকাররম বাবু ঢাকায় গ্রেপ্তার

m_63218নিজস্ব প্রতিবেদক : চাঁদাবাজি মামলায় ঢাকায় গ্রেপ্তার হলেন ফরিদপুরের মোকাররম মিয়া বাবু। আজ ২৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে রাজধানীর বেইলি রোড এলাকা থেকে রমনা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ‘ফরিদপুর থানা থেকে একটি গ্রেপ্তারি আদেশ অনুযায়ী মোকাররম বাবুকে সকালে বেইলি রোড থেকে গ্রেপ্তার করা হয়। ফরিদপুর পুলিশের টিম ঢাকায় আসছে। তারা এলে তাকে হস্তান্তর করা হবে।’ 

বাবুর বিরুদ্ধে গত রোববার গভীর রাতে ফরিদপুরের কোতোয়ালী থানায় একটি চাঁদাবাজি মামলা করেন ফরিদপুর শহর যুবলীগের সভাপতি সাজ্জাদ হোসেন বরকত। 
মামলার বর্ণনায় লেখা হয়, ‘ফরিদপুর সরকারি তিতুমীর মার্কেটে নির্মাণ কাজ পাইয়ে দেওয়ার কথা বলে মোকাররম বাবু সাজ্জাদ হোসেনের কাছ থেকে ৪০ লাখ টাকা চাঁদা দাবি করেন। ৪০ লাখের মধ্যে ২০ লাখ টাকা দেয়া হয়। বাকি ২০ লাখ টাকার জন্য বাবু প্রায়ই তাকে হুমকি-ধমকি দিয়ে আসছিল।’
এর আগে গত ১৬ এপ্রিল ফরিদপুর শহরে মোকাররম বাবুর বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা সমাবেশ থেকে, বাবুর দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদকব্যবসা ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান থেকে মাশোহারা আদায়ের মতো ক্ষমতার অপব্যবহারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। 
একই সঙ্গে, তাকে অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার দাবিও তোলা হয়েছিল মিছিল থেকে। এছাড়া ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকের পদ থেকে দ্রুত তাকে সরিয়ে দেয়ার দাবিও তোলেন দলের নেতাকর্মীরা।  
ফরিদপুরে স্থানীয় সূত্র জানায়, মিছিল ও সমাবেশ হওয়ার পর সন্তর্পণে ফরিদপুর শহরে ছাড়েন মোকাররম বাবু। তিনি গা ঢাকা দিয়ে বেড়াচ্ছিলেন। পরে পুলিশ নির্ভরযোগ্য সূত্রে জানতে পেরে তাকে রাজধানীর বেইলি রোড থেকে গ্রেপ্তার করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া