adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পাকিস্তানকে কোনো ছাড় নয় – টেস্টে নুন্যতম ড্র চাই’

masrafee21429732673ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তানের বিরুদ্ধে ধাপে ধাপে লক্ষ্যপূরণ বাংলাদেশের। প্রথম ম্যাচে জয়, এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়, সর্বোপরি বাংলাওয়াশ। সবই অর্জন করলেন মাশরাফিরা। এখন পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচ। বুম বুম আফ্রিদিকে হারানো সহজ হবে কি না বলা মুশকিল। তবে টাইগার দলপতি টেস্টে ছাড় দিতে নারাজ। তিনি বলেছেন, পাকিস্তানকে কোন ছাড় নয়, জিততে না পারলেও দুই টেস্টই নুন্যতম ড্র করতে চাই। প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ২৮ এপ্রিল খুলনায়। পরেরটি ঢাকায়।
 
পাকিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সাফল্য নেই। তবে ওয়ানডে সিরিজ জিতে নেওয়ায় মাশরাফি বিন মর্তুজা মনে করেন এই দলটি এখন টেস্টেও ভালো করতে পারবে। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেন মাশরাফি বিন মর্তুজা । কিন্তু টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মুশফিকুর রহিম।
২০০৯ সালের পর আর টেস্ট খেলা হয়নি মাশরাফির। ইনজুরির কারণে শর্ট ফরম্যাটের খেলাই চালিয়ে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। পাকিস্তানের বিপক্ষে টেস্টে ভালো করতে পারবে এই নিয়ে আশাবাদী মাশরাফি। মাশরাফি জানান, এই মুহূর্তে বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে ড্র করতে পারলেই সেরা ফলাফল হবে। 
মাশরাফির ভাষ্য, ‘টেস্টে এই মুহূর্তে একটু চ্যালেঞ্জিং হবে। কারণ টেস্ট ম্যাচে সবাই একটু চাপে থাকবে এটাই স্বাভাবিক। পাকিস্তান দলে টেস্টে অভিজ্ঞ ক্রিকেটার আসবে। মিসবাহ আসবে। কিছুটা হলেও প্রতিরোধ গড়ে তুলবে। আমি এই মুহূর্তে জয়ের কথা বলবো না। আমরাও এক সময় খারাপ করেছি। এক সময় আমরাও জিততাম না। এখন আমরা আমাদের মাঠে প্রায় প্রতিটি ম্যাচই জিতি। টেস্ট ক্রিকেট এখনো আমরা শিখছি। আমার কাছে মনে হয় টেস্টে ড্র করতে পারলেই আমাদের সেরা ফলাফল হবে। এখন আমাদের ফোকাস সেদিকেই থাকবে। কিন্তু এটা পুরোপুরো টিম পরিকল্পনা করবে। কোচ ও অধিনায়ক কি পরিকল্পনা করবে তা তারাই চিন্তা করবে। ব্যক্তিগতভাবে বলবো টেস্ট ড্র করতে পারলেই সেরা ফলাফল হবে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া