adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অর্থমন্ত্রী বললেন, বিএনপি নেত্রীকে নিরাপত্তা দেয়া উচিত ছিল

news_img (7)ডেস্ক রিপোর্ট : সাবেক একজন প্রধানমন্ত্রী হিসেবে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে আইনশৃংখলা বাহিনীর নিরাপত্তা দেয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্র সফররত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। 
স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ম্যানহাটনের জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী কার্যালয়ের বঙ্গবন্ধু মিলনায়তনে এক মতবিনিয় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন অর্থমন্ত্রী।
দেশের অর্থনীতি বর্তমানে বেশ ভালো অবস্থানে রয়েছে দাবি করে অর্থমন্ত্রী বলেন, ‘বিএনপির অবরোধ-হরতাল, জ্বালাও-পোড়াওয়ের মতো রাজনৈতিক সহিংসতায় আমাদের অর্থনৈতিক অনেক ক্ষতি হয়েছে। এসব সহিংস ঘটনা না ঘটলে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে আরও এগিয়ে যেতো পারতো।’
খালেদা জিয়ার ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘বিএনপি নেত্রীর ওপর কারা হামলা করেছে সেটা স্পষ্ট নয়। তবে আমি মনে করি- আন্দোলনের নামে পেট্রোলবোমায় সাধারণ মানুষ পুড়ে ছাই হওয়া, গাড়িতে ও বাড়িতে অগ্নিসংযোগ এসব কারণেও তার ওপর হামলা সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ হতে পারে। 
তবে একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে আইনশৃংখলা বাহিনীর নিরাপত্তা দেয়ার দরকার ছিল বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী। 
এর আগে মিশনের আয়োজনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও কমিউনিটি নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন মুহিত। সেখানে তিনি বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার চিত্র তুলে ধরার পাশাপাশি আগামী বাজেট নিয়ে সরকারের পরিকল্পনার কথাও তুলে ধরেন।
জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটের কন্সাল জেনারেল শামীম আহসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদসহ দলটির সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া