adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরের সিরিয়াল কিলার রসু খাঁর মৃতত্যুদণ্ড

101112ডেস্ক রিপোর্ট : টঙ্গীর গার্মেন্টসকর্মী শাহিদা হত্যা মামলায় চাঁদপুরের সিরিয়াল কিলার রসু খাঁর মৃতুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে চাঁদপুর আদালতের সহকারী জজ অরুণাভ চক্রবর্তী এ রায় দেন।
এটি ছাড়াও তার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে ১টি এবং অতিরিক্ত জেলা জজ আদালতে আরো ৭টি মামলার বিচার চলছে।
চাঁদপুরের মদনা গ্রামের ছিচকে চোর রসু খাঁর ভালবাসায় পরাস্ত হয়ে এক সময় সিরিয়াল কিলারে পরিণত হয়। ২০০৯ সালের ৭ অক্টোবর পুলিশের হাতে ধরা পড়ার পর তার লোমহর্ষক হত্যাকাণ্ডের চিত্র বেরিয়ে আসে। নিজের মুখে স্বীকার করেন ১১ নারী হত্যার কথা। টার্গেট ছিল ১০১টি হত্যাকাণ্ড ঘটানোর। কিন্তু ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে ধরা পড়ার পর তার সেই আশা গুঁড়েবালিতে পরিণত হয়। রসু খাঁ যাদের হত্যা করেছে তারা সবাই ছিল গার্মেন্টসকর্মী।
রসু খাঁ ভালবাসার অভিনয় করে নিম্নবিত্ত পরিবারের মেয়েদের ঢাকার সাভার ও টঙ্গী এলাকা থেকে চাঁদপুরে এনে প্রত্যন্ত এলাকায় নিয়ে ধর্ষণের পর হত্যা করতো। হত্যার শিকার ওই সব হতভাগ্য মেয়েদের অধিকাংশেরই সঠিক নাম ঠিকানা বা পরিচয় আজো জানা যায়নি। এলাকাবাসী তার দ্রুত বিচার দাবি করেছেন।
রসু খাঁকে গ্রেফতারের পর চাঁদপুর ও ফরিদগঞ্জ থানায় মোট ১০টি মামলা দায়ের করা হয়। এর ভেতর ১টি হত্যা ও অপরগুলো নারী ও শিশু নির্যাতন আইনে। তার মামলাগুলো বিচারের জন্য চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হলে সেখানে একটি মামলার রায়ে রসু খাঁ খালাস পেয়ে যায়। এ অবস্থায় তার বাদ-বাকি মামলাগুলো চাঁদপুর আদালতে পুনরায় ফেরত পাঠিয়ে দেয় ট্রাইব্যুনাল।
রসু খাঁর বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলোর মধ্যে ৮টি মামলা সাক্ষ্য গ্রহণ এবং একটি মামলা যুক্তিতর্ক গ্রহণের পর্যায়ে রয়েছে। এসব মামলা কবে শেষ হবে তা কেউ বলতে পারছে না। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাকিয়ে রয়েছে কবে হবে মামলার সমাপ্তি এবং তারা পাবে স্বজন হত্যার বিচার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া