adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব শান্তি ও অগ্রগতি অর্জনে পুন:অঙ্গীকারের আহ্বান প্রধানমন্ত্রীর

pm-02ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস ও চরমপন্থা বিশ্ব শান্তি ও উন্নয়নের পথে প্রধান প্রতিবন্ধকতা। বিশ্বের দক্ষিণাঞ্চলের শান্তি ও অগ্রগতি অর্জনে পুনঅঙ্গীকারের জন্য আফ্রো-এশীয় নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।
বুধবার সকালে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বালাই সিদাং কনভেশন সেন্টারে দ্বিতীয় আফ্রো-এশীয় শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে ভাষণদানকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, ‘আসুন আমরা শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দক্ষিণ বিশ্ব গড়তে এবং সাবির্কভাবে বিশ্বে সম্মিলিত ও দৃঢ় বন্ধনে আবদ্ধ গতিশীল সহযোগিতা জোরদারের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করি।’
বুধবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হোটেল ‘বোরোবুদুর জাকার্তা’ থেকে মোটর শোভাযাত্রা সহকারে বালাই সিদাং জাকার্তা সম্মেলন কেন্দ্রে নিয়ে নিয়ে আসা হয়।
সম্মেলন কেন্দ্রে পৌঁছানোর পর ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো তাকে স্বাগত জানান। 
বিকেলে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সেং লং,  জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এবং মিয়ানমারের রাষ্ট্রপতি থেই সেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা। রাতে ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশ নেবেন তিনি।
এশিয়ান-আফ্রিকান সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার জাকার্তায় পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩৪টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানসহ ১০৫টি দেশের প্রতিনিধিরা এ সম্মেলনে যোগ দেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া