adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৬ রানের জন্য শতক বঞ্চিত এনামুল

Enamul1429624868ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তান সিরিজের আগে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
তবে আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়েছে বিসিএলের মূল আসর (লঙ্গার ভার্সনের খেলা)। ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক সাউথ জোন মুখোমুখি হয় গতবারের রানার্স আপ বিসিবি নর্থ জোনের। প্রথমে ব্যাট করে প্রাইম ব্যাংক ৮ উইকেট হারিয়ে ২৫৫ রান তুলে প্রথম দিন শেষ করেছে। মাত্র ৬ রানের জন্য শতক বঞ্চিত হয়েছেন এনামুল হক বিজয়। তিনি ৯৪ রানে সাকলাইন সজিবের বলে আউট হন।
 
সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রাইম ব্যাংক সাউথ জোনের অধিনায়ক আব্দুর রাজ্জাক। ১৯ রান তুলতেই প্রথম সারির চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে প্রাইম ব্যাংক। দারুণ ব্যাটিং বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন এনামুল হক বিজয় ও নুরুল হাসান। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজন মিলে মহামূল্যবান ১৪২ রান সংগ্রহ করেন। দলীয় ১৬১ রানে ব্যক্তিগত ৭৮ রানে নুরুল হাসান আউট হয়ে যান।
 
এরপর জিয়াউর রহমানকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৪২ রানের জুটি গড়েন এনামুল। কিন্তু দলীয় ২১৩ রানের মাথায় ৯৪ রান করে আউট হয়ে যান তিনি। মাত্র ৬ রানের জন্য বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। এরপর ২৪৩ ও ২৪৭ রানে আরো দুটি উইকেট হারায় প্রাইম ব্যাংক। দিনের বাকি সময়টুকু সোহাগ গাজী (২৪) ও আল-আমিন হোসেন (০) মিলে পার করেন।
বল হাতে বিসিবি নর্থ জোনের আরিফুল হক একাই ৬ উইকেট নেন। এ ছাড়া একটি করে উইকেট নেন সাকলাইন সজিব ও ফরহাদ হোসেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া