adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ কোটির মূল্য দিচ্ছেন যুবরাজ

yuvraj_singh1429599052স্পোর্টস ডেস্ক : সময়টা মোটেই ভালো যাচ্ছিল না যুবরাজ সিংয়ের। ২০১১ বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন তিনি। অথচ তিনি সুযোগ পাননি  ১১তম বিশ্বকাপে ভারতের স্কোয়াডে। 

এ ছাড়া যুবরাজের জন্য মরার ওপর খাড়ার ঘাঁ হয়ে দেখা দিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব তাকে ছেড়ে দেওয়ার ব্যাপারটি। গত আইপিএলে মাত্র দুই কোটি রুপি ভিত্তিমূল্য হওয়ায় যুবরাজের হতাশার পরিধি আরো দীর্ঘায়িত হয়।

কিন্তু এই হতাশা আর বেশি দূর এগোয়নি। আইপিএলই তাকে এই বিষণ্মতা কেটে উঠতে সহায়তা করেছে। অষ্টম আসরের নিলামে তার দাম উঠল ১৬ কোটি রুপি! যা হয়তো স্বপ্নকে ছাড়িয়ে গেছে। আইপিএলের নিলামে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়লেন ৩৩ বছর বয়সি বাঁহাতি এই অলরাউন্ডার। পাঞ্জাব ছেড়ে পাড়ি জমালেন দিল্লি ডেয়ারডেভিলসে। 

তবে এবারের আসরেও অনেকটা নিষ্প্রভ যুবরাজ। নামের প্রতি সুবিচার করতে পারছেন না তিনি। এ পর্যন্ত ৫ ম্যাচ খেলে করেছেন (৯+২৭+৫৪+৯+২১) ১২০ রান। গড় মাত্র ২৪! এতে সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছেন তিনি। প্রশ্ন উঠেছে তার মূল্য নিয়ে। আসলেই কি ১৬ কোটি রুপির মূল্যের খেলোয়াড় যুবরাজ? বাজে পারফরম্যান্সের জন্য তাই ‘১৬ কোটি রুপি’র মূল্য দিতে হচ্ছে তাকে। 

গত ১৩ ম্যাচের মধ্যে ১২ ম্যাচেই হেরেছে দিল্লি ডেয়ারডেভিলস। যুবরাজ আসলেও দূর হয়নি দলের দুর্গতি। তাই ফ্র্যাঞ্চাইজির দেওয়া মূল্য নিয়ে ভারতের তারকা অলরাউন্ডারকেও প্রশ্নের সম্মূখীন হতে হচ্ছে।

আর এমনই এক প্রশ্নে অনেকটা রাগান্বিত হয়ে যান যুবরাজ। ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক উত্তর দিলেন এভাবে, ‘আমি কখনো ১৬ কোটি রুপি চাইনি।এটা আমার হাতে ছিল না। নিলামে অন্যান্য খেলোয়াড়দের মতোই আমার দাম উঠেছে। আমি এত এত রুপি পেতে এখানে আসিনি। আইপিএলে খেলাকেই আমি প্রধান্য দেই, অন্য কিছু নয়।’  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া