adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সানায় সৌদির বিমান হামলা – নিহত ৪৮

sana1429577441আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানায় দেশটির শিয়া হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত অস্ত্রভাণ্ডার লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোট। সোমবারের ওই হামলায় অন্তত ৪৮ জন নিহত হয়েছেন বলে আালজাজিরার খবরে বলা হয়েছে। যদিও চীনের বার্তা সংস্থা  সিনহুয়া এ সংখ্যা ৬০ বলে জানিয়েছে।
নিরাপত্তাবাহিনীর সূত্রের বরাত দিয়ে আলজাজিরার খবরে বলা হয়, সানার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আত্তান পাহাড়ে এক সামরিক ঘাঁটিতে সোমবার সকালে বিমান হামলা চালায় সৌদি-জোট। এতে ৪৬ জন প্রাণ হারান, যাদের মধ্যে অনেক হুতি যোদ্ধাও রয়েছে।
নাম না প্রকাশ করার শর্তে ইয়েমেনের নিরাপত্তাবাহিনীর এক কর্মকর্তা সিনহুয়াকে জানিয়েছেন, এই হামলায় সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুতির ৬০ যোদ্ধা ও সমর্থক নিহত হয়েছেন।
ওই কর্মকর্তা আরো জানান, ইরান সমর্থিত হুতি বাহিনীর আরো ৪৯ জন নতুন এই হামলায় আহত হয়েছেন। তবে বিবিসির খবরে বলা হয়েছে, সৌদি ওই বিমান হামলায় প্রায় তিন শ জন আহত হয়েছে। যদিও নিরপেক্ষ সূত্র থেকে ওই হতাহতের বিষয়টি নিশ্চিত করা সম্ভব হয়নি। তিন সপ্তাহ ধরে চলমান সৌদি বিমান হামলার মধ্যে সর্বশেষ এই হামলাকেই সবচেয়ে ভয়াবহ বলে উল্লেখ করেছে বিবিসি।
 
প্রেসিডেন্ট আবদ রাব্বু মানসুর হাদির পক্ষে চলতি বছরের ২৬ মার্চ ইয়েমেনে প্রথম বিমান হামলা চালায় সৌদি জোট। হাদি সৌদি আরবে আশ্রয় নিয়েছেন।
ইয়েমেনের স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এই তিন সপ্তাহের সংঘর্ষে প্রায় ৭০০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিন হাজার জন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া