adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিল্লির বিরুদ্ধে কলকাতার জয়

ipl1429560899স্পোর্টস ডেস্ক : এবারের আইপিএলের উদ্ধোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কলকাতার কাছে হেরেছিল দিল্লি ডেয়ারডেভিলস। সেই প্রতিশোধ নিতেই নিজের মাঠে মুখিয়ে ছিল দিল্লি। সোমবার রাতে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে ফের কলকাতার কাছে হেরে সেই আশা পূরণ হলো  না ডেয়ারডেভিলসের।
 
দিল্লির করা ১৪৬ রান কলকাতা টপকে যায় ১১ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়েছে। এই জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বরে থেকে নিজেদের অবস্থান আরো পাক্তাপোক্ত করলো কলকাতা। আর পাঁচ ম্যাচে দিল্লির জয় দুটিতে। ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান কলকাতার ঠিক পরে, চার নম্বরে।
 
দিল্লি বিপক্ষে জয় তুলে নিতে এবারও দারুণ ভূমিকা রেখেছেন কলকাতার দলনায়ক গৌতম গম্ভীর। তার ৪৯ বলে আট চারের সাহায্যে করা ৬০ রানের ইনিংসই মূলত কলকাতার জয়কে ত্বরান্বিত করেছে। দারুণ ফর্মে আছেন ইউসুফ পাঠানও। এদিন তিনিও দেখান তার পাওয়ার হিটিং। মাত্র ২৬ বলে ছয় চার, এক ছক্কায় অপরাজিত থাকেন ৪০ রানে। এছাড়া ১৬ বলে ২৪ করেন সুরাইয়াকুমার যাদব। মথুসামি ১৮ রানে নিয়েছেন ২ উইকেট।
 
এদিন ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি দিল্লি ডেয়ারডেভিলস। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রানের মাঝারিমানের স্কোর গড়ে জেপি ডুমিনির দল। সর্বোচ্চ ৩২ রান এসেছে মনোজ তিওয়ারির ব্যাট থেকে। ২৮ বলে পাঁচ চারে তিনি এ রান করেন। ওপেনার আইয়ার ২৪ বলে ৩১, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২১ বলে ২৮, যুবরাজ সিং ১৯ বলে করেন ২১ রান।
 
ধারাবাহিকভাবে ভালো করতে থাকা উমেশ যাদব এবং মরনে মরকেল এদিনও দারুন বোলিং করেছেন। দুজনই ২টি করে উইকেট তুলে নিয়েছেন যথাক্রমে ১৮ ও ৩০ রান দিয়ে। পিযুষ চাওলাও ২ উইকেট পেয়েছেন ২৭ রানের বিনিময়ে। আর অ্যাকশন বদলে ফেরা সুনীল নারিন ১ উইকেট নিয়েছেন ৩৮ রানে।
 তথ্যসূত্র : ক্রিকইনফো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া