adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘খালেদা জিয়াকে হত্যার জন্যই হামলা চালিয়েছে আওয়ামী লীগ’

Amajuddin1429600187নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার জন্যই তার ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন আদর্শ ঢাকা আন্দোলনের নেতারা। তার (খালেদা জিয়া) ওপর ‘গুলি করা’ হলেও বুলেট প্র“ফ গাড়ি থাকায় তিনি বেঁচে গেছেন বলে দাবি করে তারা।
 
তাদের দাবি, খালেদা জিয়ার প্রচারণা প্রতিহত করতে সরকার প্রধান এবং তার মন্ত্রীদের সম্প্রতি দেওয়া বক্তব্যই হামলায় উস্কানি যুগিয়েছে। নির্বাচনের আট দিন আগে এই ধরনের ঘটনা সুষ্ঠু পরিবেশকে নষ্ট করবে বলেও মনে করেন সংগঠনটির নেতারা।
মঙ্গলবার সকালে পল্টনের নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়। এতে বক্তব্য রাখেন সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ এবং সদস্য সচিব শওকত মাহমুদ।
 
তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকে ‘দুঃখজনক ও দুর্ভাগ্যজনক’ অভিহিত করে এমাজউদ্দীন আহমেদ বলেন, ‘তাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা হয়েছে। নির্বাচনের আগে এই ধরনের ঘটনা স্বাভাবিক পরিবেশকে নষ্ট করবে।’
 
তিনি বলেন, ‘হামলার ঘটনায় দুঃখিত না হয়ে উল্টো মামলা হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট চাইতে গিয়ে মামলা হওয়ার ঘটনা অবিশ্বাস্য, মোস্ট আনফরটুনেটলি।’
উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আনিসুল হকের সঙ্গে প্রচারণায় ‘শীর্ষসন্ত্রাসী আল আমিনকে দেখা গেছে দাবি করে এমাজউদ্দীন আহমেদ জানান, এতে অবাধ ও সুষ্ঠু ভোট নিয়ে ভীতসন্ত্রস্ত আছেন তিনি।
খালেদা জিয়ার এই পরামর্শক বলেন, ‘ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রয়োগ এবং প্রার্থীদের নির্দ্বিধায় ভোট চাওয়ার পরিবেশ তৈরি করতে ইসির কাছে আবেদন করেছিলাম। কিন্তু তারা এখনো সেই পরিবেশ তৈরি করতে পারেনি।’
 
সংগঠনের সদস্য সচিব শওকত মাহমুদ বলেন, গত তিন দিনের প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীদের বক্তব্য পর্যালোচনা করলে দেখা যাবে, বিএনপি নেত্রীর ওপর হামলার ঘটনার সঙ্গে ওই বক্তব্যগুলোর যোগাযোগ আছে। তাদের উস্তানিকমূলক বক্তব্যই এই ঘটনা ঘটাতে উৎসাহ যুগিয়েছে।
 
ছাত্রলীগ-যুবলীগের নেতৃত্বে খালেদা জিয়ার ওপর হামলা হয়েছে, দাবি করে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, রোববার উত্তরায় ছাত্রলীগ-যুবলীগ বিএনপি নেত্রী প্রচারণায় বাধা দিয়েছে। সোমবারও তাদের নেতৃত্বে হামলা হয়েছে। তারা জয়বাংলা স্লোগান দিয়ে গাড়িতে ভাঙচুর চালিয়েছে। ফুটেজে এই বিষয় পরিষ্কার দেখা গেছে।
 
খালেদা জিয়াকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে দাবি করে তিনি বলেন, বুলেট প্রুফ গাড়ি হওয়ায় তিনি বেঁচে গেছেন। এই ঘটনার পর পরিবেশ উত্তপ্ত হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন নিশ্চুপ রয়েছে। তারা নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। খালেদা জিয়ার ওপর হামলাকারীদের গ্রেফতার করার দাবি জানান তিনি। পরাজয় আঁচ করতে পেরেই সরকার দিশেহারা হয়ে গেছে বলে মন্তব্য করেন শওকত মাহমুদ।
 
রাজধানীর বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) শাসকদলের হয়ে কাজ করছে অভিযোগ করে তিনি বলেন, ‘তারা বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রার্থীদের গ্রেফতার ও হয়রানি করছে। ইসির কাছে আহ্বান জানাই, এই ওসিদের চিহ্নিত করে বদলির ব্যবস্থা করুন।’
 
শিগগিরই নির্বাচন কমিশনের কাছে সার্বিক বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য লিখিত অভিযোগ জানানো হবে বলে জানান বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি জোটের অন্যমত শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, আদর্শ ঢাকা আন্দোলনের নেতা ড. মাহবুব উল্লাহ, কবি আবদুল হাই শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া