adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সরকার কেন চুপচাপ বসে বুড়ো আঙুল চুষছে’

1429480788021ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের নির্বাসিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন মানুষ ও পশুর সম্পর্ক নিয়ে নিজের সামাজিক মাধ্যমে ফেসবুকে লেখেন, ফারজানা রূপাকে শুনেছি মোহাম্মদ শফিকুল ইসলাম নামের এক লোক বলেছে খুন করবে। সে নাকি আনসারুল্লাহ বাংলা টিমের রাজশাহি জেলা শাখার সহ পরিচালক, জেএমবির সদস্য। বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজামকেও নাকি তার ভাই ফারাবি শফিউর রাহমান খুন করবে। লোকটার এই ফেসবুক স্ট্যাটাস কি সিরিয়াসলি নেবো নাকি নেবো না? লোকটা কি আসলেই আনসারুল্লাহ বাংলা টিমের লোক? দু'তিন বছর আগে হলেও 'আরে ধুর, ফেক থ্রেট' বলে উড়িয়ে দিতাম। আজকাল সব থ্রেটকেই সিরিয়াস বলে মনে হয়। কোনও সিরিয়াস থ্রেট পাওয়ার আগেই যখন অভিজিত রায় আর ওয়াশিকুর বাবুকে মরতে হলো, তখন কোনও স্টুপিড থ্রেটকেও 'সিরিয়াস নয়' বলার সাহস করি না।
downloadআমি বুঝিনা প্রকাশ্যে এত লোক নিজের নাম পরিচয় দিয়ে বুক ফুলিয়ে একে মারবো, ওকে মারবোর ঘোষণা দিচ্ছে, আর সরকার কেন চুপচাপ বসে বুড়ো আঙুল চুষছে। মোহাম্মদ শফিকুল ইসলাম একা নন। অনেকেই আছে যারা ঘোষণা দিয়েই মুক্তচিন্তার মানুষদের খুন করার জন্য চাপাতিতে শান দিচ্ছে। পোড়া দেশ ওদের গ্রেফতার করবে না, পুলিশ কাস্টডিতে এনে ওদের জিজ্ঞাসাবাদও করবে না, ওদের গতিবিধি লক্ষ্য রাখার ব্যবস্থাও নেবে না। পোড়া দেশ ওদের অবাধ সুযোগ দেবে যাকে যাকে ওদের মারতে ইচ্ছে হয় মারার, পোড়া দেশ ওদের অন্ধকারে মিশে যাওয়ার সুযোগ দেবে, যেন কখনও ওদের আর কেউ খুঁজে না পায়।

এ দেশ একসময় আমার দেশ ছিল ভাবতেই গায়ে কাঁটা দিয়ে ওঠে। সরকারের বুড়ো আঙুলের দশা কী, দেখতে ইচ্ছে করে। কম দিন থেকে তো ওই বুড়ো আঙুল চুষছে না সরকার। চুষতে চুষতে ওটির রক্ত মাংস চুষে খেয়েছে, শুধু হাড়টাই চুষছে এখন। হাড়ও নিশ্চয়ই ক্ষয় হচ্ছে। যখন চুষতে চুষতে হাড়টারও আর অবশিষ্ট কিছু থাকবে না, তখন কী চুষবে?-ফেসবুক থেকে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া