adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনী প্রচারণায় খালেদার গাড়িতে হামলা – ড্রাইভারসহ আহত ৩

khaleda111_62895 (1)নিজস্ব প্রতিবেদক : তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারে নেমে হামলার মুখে পড়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকাল পাঁচটার পর কাওরান বাজার এলাকা থেকে তিনি উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আদর্শ ঢাকা আন্দোলনের প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণা শুরু করেন।
কাওরান বাজারের এইচআরসি ভবনের পাশ থেকে কিচেন মার্কেট পর্যন্ত রাস্তায় গাড়িতে বসেই প্রচারণা চালান তিনি। এ সময় উপর থেকে মুহুর্মুহু ইট পাটকেল নিক্ষেপ করা হয়। এসময় খালেদা জিয়ার গাড়ির সামনের কাঁচ ভেঙে যায় এবং ড্রাইভার আহত হয়। খালেদা গাড়ির পেছনের ছিটে বসা ছিলেন। নিরাপত্তায় থাকা সিএসএফ সদস্যরা খালেদাকে ঘিরে রাখে। কড়া নিরাপত্তায় খালেদা জিয়াকে সিএসএফ কাওরান বাজার এলাকা থেকে সরিয়ে নেয়। সেখান থেকে খালেদার গাড়িবহর নয়াপল্টনের দিকে যাচ্ছে। কিন্তু খালেদার গাড়ি বহরের সঙ্গে থাকা অন্যান্য অন্তত পাঁচটি গাড়ির কাচ ভেঙ্গে যায়। এ ঘটনায় আহত হয় তিনজন। ঐ এলাকায় মুহুর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে।
তবে কে বা কারা এই হামলা করেছে তাতক্ষণিকভাবে তা জানা যায়নি।
হামলার পরে একদল লোক এসে জয় বাংলা বলে স্লোগান দিয়েছে।  তবে কে কারা হামলা চালিয়েছে তা জানা যায়নি। এ ঘটনায় কেউ আহত হয়েছে কি না তাও জানা সম্ভব হয়নি।
গুলশানের বাসভবন ফিরোজা থেকে সোমবার বিকাল ৪টা ৫০ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর বের হয়। বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুল রহমান শিমুল বিশ্বাস উপস্থিত আছেন। এ ছাড়া খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরাও (সিএসএফ) উপস্থিত আছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে তার বহরে দেখা যায়নি।
সূত্র জানায়, বাসা থেকে বের হয়ে তার গাড়িবহর গুলশান-২, বনানী, মহাখালী ফ্লাইওভার হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের সড়ক দিয়ে বিজয় স্মরণীর মোড়ে হয়ে কাওরান বাজারে যান খালেদা জিয়া।
বিএনপি চেয়ারপারসন রবিবার উত্তরায় গণসংযোগ করেন। ওই সময় আওয়ামী লীগের সমর্থকরা তাকে প্রচারণায় বাধা দেন। পরে তিনি খিলক্ষেত ও যমুনা ফিউচার পার্কে প্রচারণা চালিয়ে আবার বাসভবনের ফিরে আসেন। এর আগে শনিবার বিকেলে তিনি গুলশান, মহাখালী ও হাতিরঝিল এলাকায় গণসংযোগ করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া