adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে শেখ হাসিনা – বাস পুড়িয়ে ‘বাস’ প্রতীকে ভোট চাচ্ছেন কিভাবে?

107102_1নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছেন, ‘যে হাত দিয়ে তিনি পেট্রোল বোমা নিক্ষেপ করে জনগণ ও বাস পুড়িয়েছেন সে হাত দিয়ে এখন কীভাবে ভোট চাচ্ছেন?’
তিনি রবিবার বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউশনে কৃষক লীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
শেখ হাসিনা বলেন, গত তিন মাস ধরে বিএনপি নেত্রী পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে জনগণকে হত্যা করেছেন এবং বাস পুড়িয়েছেন। সে একই হাত দিয়ে তিনি এখন সিটি করপোরেশন নির্বাচনে ভোট চাচ্ছেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি নেত্রী কিভাবে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তার দলের প্রার্থীর ‘বাস’ প্রতীকের পক্ষে ভোট চাচ্ছেন? তথাকথিত আন্দোলনের সময় তিনি বাস পুড়িয়েছেন।

শেখ হাসিনা বলেন, ‘আবদুল আউয়াল মিন্টুর দেয়া অধিকাংশ অর্থই জনগণকে পুড়িয়ে হত্যা ও বাস পোড়ানোতে ব্যবহার হয়েছে। অথচ খালেদা জিয়া এখন এই ‘বাস’ প্রতীকের পক্ষে ঘরে ঘরে গিয়ে জনগণের কাছে ভোট চাচ্ছেন।’
তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত দেশের শত্রু। এদের কাছে জাতির মঙ্গল হতে পারে না। এরা দেশকে পিছিয়ে নেওয়ার চেষ্টা করছে। এই অপশক্তির কাছে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়।’
প্রধানমন্ত্রী বলেন, ‘যে মানুষ পুড়িয়ে মেরেছে তাকে আজ দেশের মানুষ ঘৃণা করে, সে ঘৃণ্য বস্তুতে পরিণত হয়েছে।’

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, দলের সাংগঠনিক সম্পাদক ও কৃষিবিদ ইন্সটিটিউশনের সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমও বক্তৃতা করেন।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি মো. মোতাহার হোসেন মোল্লা। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা।

এতে কৃষক লীগের সাবেক সভাপতি কৃষিবিদ মির্জা আব্দুল জলিল, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট খান আলতাফ হোসেন ভুলু, সহ-সভাপতি ছবি বিশ্বাস এমপি, শরীফ আশরাফ, আলহাজ শেখ জাহাঙ্গীর আলম, আকবর আলী চৌধুরী, আব্দুল লতিফ তারিন, অ্যাডভোকেট শাহ আশরাফুল হক জর্জ, এ টি এম আজিজুর রহমান বুলবুল, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম এমপি, রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক শাকিলুর রহমান সোহাগ, কৃষিবিদ শওকত হোসেন সুইটও বক্তৃতা করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম ও সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন সুইট সংগঠনের প্রকাশনা ‘কৃষকের কণ্ঠ’র একটি কপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া